ঢাকাবৃহস্পতিবার , ১০ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

পার্বতীপুরে আদিবাসীদের মাঝে গরু ও গো-খাদ্য বিতরণ

দিনাজপুর বার্তা
জুন ১০, ২০২১ ৩:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

পার্বতীপুর সংবাদদাতা ॥ দিনাজপুরের পার্বতীপুরে সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবন মান উন্নয়নের লক্ষ্যে উন্নত জাতের ক্রস বিড বকনা গরু ও গো-খাদ্য বিতরণ করা হয়েছে। ৯ জুন বুধবার দুপুরে উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্যদের মাঝে এ সকল উপকরণ বিতরণ করা হয়।
এ উপলক্ষে উপজেলা প্রাণিসম্পদ চত্তরে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে সমতল ভূমিতে বসবাসরাত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠী থেকে বাচাইকৃত ৪৭ জনের মধ্যে বকনা গরু ও দানাদার খাদ্য বিতরণ করা হয়। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাশিদ কায়সার রিয়াদ।
পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক বলেন, আওয়ামীলীগ সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করে। দেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে পিছিয়ে পড়া ক্ষুদ্র নৃ-গোষ্টির আর্থ সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে আদিবাসীদের মাঝে বকনা গরু, গো-খাদ্য ও গরুর ঘর তৈরীর জন্য পর্যায়ক্রমে উপকরণ প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইসচেয়ারম্যান রুকসানা বারী রুকু, আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির চেয়ারম্যান বিমল মুরমু, সরকারি বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোক্তারুল আলম ও পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক আব্দুল হালিম প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।