ঢাকাবুধবার , ৭ জুন ২০২৩
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

সকলকে মাঠ পর্যায়ে কাজ করে নিরাপদ পদ্ধতিতে খাদ্য উৎপাদন করতে হবে -দিনাজপুর কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ নুরুজ্জামান

মোফাচ্ছিলুল মাজেদ
জুন ৭, ২০২৩ ৮:৩৪ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ নুরুজ্জামান, বর্তমান সরকার কৃষি ও কৃষকদের উন্নয়নের কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ স্মার্ট দেশে রুপান্তরিত করবে। এ লক্ষ্যকে সামনে রেখে দিনাজপুর কৃষি সম্প্রসারন কাজ করে যাচ্ছে। কৃষি হবে স্মার্ট কৃষি। সকল কাজ দ্রæত করবে। তিনি আরও বলেন, আগামী ২০৩০ সালের মধ্যে কৃষি উৎপাদন বৃদ্ধি পাবে। খাদ্যকে কিভাবে নিরাপদ করা যায় সেই লক্ষ্যেই কাজ করছে কৃষি সম্প্রসারণ। সকলকে মাঠ পর্যায়ে কাজ করে নিরাপদ পদ্ধতিতে খাদ্য উৎপাদন করতে হবে।
৭ জুন বুধবার দিনাজপুর সদর উপজেলা পরষদের হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, দিনাজপুর সদরের আয়োজনে ২০২২-২৩ অর্থ বছরে দিনাজপুর অঞ্চলে টেকসই কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা পর্যায়ে আয়োজিত উপজেলা অবহিতকরণ ও পরিকল্পনা কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর কৃষি সম্প্রসালন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ নুরুজ্জামান এসব কথা বলেন।
উপজেলা কৃষি অফিসার মোঃ আসাদুজ্জামান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রমিজ আলম, উপ-প্রকল্প পরিচালক মোঃ রাকিবুজ্জামান, অতিরিক্ত উপ-পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান, মনিটরিং কর্মকর্তা মোঃ মশিউর রহমান, কৃষি সম্প্রসারণ অফিসার সুরভী আক্তার প্রমুখ।
এ ছাড়া উপস্থিত ছিলেন মাঠ পর্যায়ে উপ সহকারি কৃষি কর্মকর্তা, প্রানি সম্পদ কর্মকর্তা, যুব উন্নয়ন কর্মকর্তা, মৎস্য অফিসার, সমবায় অফিসার, পরিসংখ্যান অফিসার, উপজেলা খাদ্য নিয়ান্ত্রন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের কমকর্তারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।