ঢাকাবৃহস্পতিবার , ৭ ডিসেম্বর ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর হাবিপ্রবিতে প্রগতিশীল শিক্ষক ফোরামের মানববন্ধন অনুষ্ঠিত

মোফাচ্ছিলুল মাজেদ
ডিসেম্বর ৭, ২০১৭ ৬:৪৩ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম ॥ দিনাজপুর হাজী মোহাম্মদ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)’র প্রগতিশীল শিক্ষক ফোরামের শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে প্রগতিশীল শিক্ষক ফোরামের আয়োজনে শিক্ষকদের উপর হামলাকারীদের বিচারের দাবীতে এই মানববন্ধন কর্মসূচী পালিত হয়।
উল্লেখ্য, ২০ নভেম্বর হাবিপ্রবি’র ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক প্রফেসর ডা. এস এম হারুন-উর-রশীদ প্রশাসনের একটি গুরুত্বপূর্ণ পদে থেকেই প্রশাসনের বিরুদ্ধে বিভিন্ন অযৌক্তিক কার্যক্রম চালিয়ে যাওয়ার অভিযোগে তাকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অব্যাহতি দেওয়া হয়। একই দিন ২০ নভেম্বর বিকালে প্রফেসর ড. মো. আনিস খান ও প্রফেসর ড. বলরাম রায়ের নেতৃত্বে প্রগতিশীল শিক্ষক ফোরামের একটি দল পূর্বানুমতি ছাড়াই ভাইস চ্যান্সেলরের অফিস কক্ষে প্রবেশ করে এবং প্রফেসর ড. এস এম হারুন-উর-রশীদকে পরিচালক পদ থেকে অব্যাহতি পত্র প্রত্যাহার করার দাবিতে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেমকে তার কক্ষে অবরুদ্ধ করে রাখে এবং এক পর্যায়ে তারা ভাইস চ্যান্সেলর এর রুমের ফ্লোরে শুয়ে পড়েন, এ অবস্থায় প্রায় ৩ ঘন্টা পর ক্যাম্পাসে ভাইস চ্যান্সেলর ও শিক্ষকবৃন্দ অবরুদ্ধ হওয়ার কথা ক্যাম্পাসে ছড়িয়ে পড়ে এবং ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা ভাইস চ্যান্সেলর অফিসে এসে ভাইস চ্যান্সেলর ও অন্যান্য শিক্ষকবৃন্দকে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত করেন। এতে ছাত্রদের সাথে প্রগতিশীল শিক্ষক ফোরামের মধ্যে কিছুটা কথা কাটাকাটি হয়।
আজকের মানববন্ধন কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি ও সাবেক উপাচার্য প্রফেসর রুহুল আমীন, সহ-সভাপতি প্রফেসর ড. আনিস খান, সাধারণ সম্পাদক ও সাবেক রেজিষ্ট্রার ড. বলরাম রায়, সহ-সভাপতি ও সাবেক প্রক্টর প্রফেসর ড. এটিএম শফিকুল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।