দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
হাবিপ্রবির ভর্তি পরীক্ষা সোমবার থেকে শুরু হচ্ছে
মোফাচ্ছিলুল মাজেদ ডিসেম্বর ১, ২০১৯, ৪:২৭ অপরাহ্ণ | পড়া হয়েছে ৭৭৪ বার |

দিনাজপুর বার্তা২৪.কম :- সোমবার থেকে শুরু হতে যাচ্ছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। এরই মধ্যে ভর্তি পরীক্ষা উপলক্ষে সকল ধরণের প্রস্তুতি শেষ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সার্বিক বিষয়ে খোঁজ খবর রাখতে গতকাল থেকে নিয়মিত ভাবে পুরো ক্যাম্পাস পরিদর্শন করছেন হাবিপ্রবির মাননীয় উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম।

এদিকে ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসে উৎসবের আমেজ বিরাজ করছে পাশাপাশি ক্যাম্পাসের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও এর সামনের সড়ক স্থায়ী ভাবে নিয়ে আসা হচ্ছে সিসি ক্যামেরার আওতায়।

আগামীকাল ২ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন মোট চারটি শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। কাল সকাল ৯.০০ হইতে ১০.৩০ পর্যন্ত ডি-১ শিফট, সকাল ১১.০০ হইতে দুপুর ১২.৩০ পর্যন্ত ডি-২ শিফট, দুপুর ১.৩০ হইতে ৩.৩০ পর্যন্ত ডি-৩ শিফট এবং বিকেল ৩.৩০ হইতে ৫.০০ টা পর্যন্ত ডি-৪ শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর দ্বিতীয় দিন অনুষ্ঠিত হবে “এ” ইউনিট, তৃতীয় দিন “বি” ইউনিট এবং সর্বশেষ চতুর্থ দিন “সি” ইউনিটের পরীক্ষা।
ইংরেজি মাধ্যমের পরীক্ষা বিশ্ববিদ্যলয়ের কৃষি অনুষদীয় কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার জন্য প্রয়োজনীয় কাগজপত্রের সাথে প্রত্যেক পরীক্ষার্থীকে সদ্য তোলা পাসপোর্ট সাইজের দুই কপি রঙ্গিন ছবি সঙ্গে নিয়ে আসতে হবে। আসন বিন্যাসসহ ভর্তি পরীক্ষা সক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://hstu.ac.bd/admission) -এ পাওয়া যাবে ।

উল্লেখ্য, এবারের ভর্তি পরীক্ষায় ৮টি অনুষদের অধীনে মোট ২০০৫ আসনের বিপরীতে আবেদন করেছেন ৯৬ হাজার ৭২৩ জন । গড়ে প্রতি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৪৮ জন শিক্ষার্থী।

এই পাতার আরো খবর -
৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:২৭ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:৪৫ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:২০ অপরাহ্ণ
আছরবিকাল ৪:১৮ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৫৫ অপরাহ্ণ
এশা রাত ৭:১৩ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়