ঢাকাশুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর সরকারী কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের রজত জয়ন্তী উদযাপিত

মোফাচ্ছিলুল মাজেদ
ডিসেম্বর ১৩, ২০১৯ ৮:১১ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম :- নেচে-গেয়ে, আনন্দ উল্লাসের মাধ্যমে পালিত হয়েছে দিনাজপুর সরকারী কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের রজত জয়ন্তী।
শুক্রবার (১৩ ডিসেম্বর) বেলা ১১টায় কলেজের রজত জয়ন্তী উৎসবের উদ্বোধন করেন বিভাগের প্রতিষ্ঠাকালীন প্রধান ও কলেজের সাবেক অধ্যক্ষ রজব আলী মোল্লা। পরে একটি আনন্দ র‌্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কলেজ প্রাঙ্গনে এসে শেষ হয়। সেখানে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ আব্দুল বাসেত মন্ডল।
দিনাজপুর সরকারী কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান জাহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাণী বিজ্ঞান বিভাগের প্রধান আব্দুল জলিল, কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান হাম্মাদুল বার, বিভাগের সহযোগী অধ্যাপক দেলোয়ার হোসেন, রংপুর কারমাইকেল কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রধান নাজমা বেগম, সরকারী কলেজের শিক্ষক সমিতির সাধারন সম্পাদক দাইমুল ইসলাম, আয়োজক কমিটির আহয়ক চিত্ত রঞ্জন মহন্ত, সদস্য সচিব বাবুল হোসেন, সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে বলা হয়, ১৯৪১ সালে কলকাতা রিপন কলেজের শাখা হিসেবে যাত্রা শুরু করে। পরবর্তীতে ১৯৪৮ সালে এটি সুরেন্দ্রনাথ কলেজ (এসএন) কলেজ নামে প্রতিষ্ঠিত হয় ও খ্যাতি লাভ করে। ১৯৬৮ সালে প্রাদেশিকীকরন করার ফল কলেজটি দিনাজপুর সরকারী কলেজ নামে পরিচিতি লাভ করে। ১৯৯৩ সালে এই কলেজে উদ্ভিদবিজ্ঞান বিভাগ চালু করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।