ঢাকারবিবার , ১৩ ডিসেম্বর ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

হাবিপ্রবিতে আইকিউএসি এর আয়োজনে কৃষি অনুষদের শিক্ষকদের জন্য প্রশিক্ষণ কর্মশালা

মোফাচ্ছিলুল মাজেদ
ডিসেম্বর ১৩, ২০২০ ৪:৪৮ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম ডেস্ক : ১৩ ডিসেম্বর ২০২০, হাবিপ্রবি, দিনাজপুরঃ ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল ( আইকিউএসি) এর আয়োজনে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) “Outcome Based Education (OBE) Curricula Finalization and Materialization in HSTU” এর উপর একটি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকাল ১০ টায় আইকিউএসি কনফারেন্স রুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হয়ে উক্ত কর্মশালার উদ্বোধন করেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ^াস এবং এতে সভাপতিত্ব করেন আইকিউএসি এর পরিচালক (অতিরিক্ত দায়িত্ব ) প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার।

এ সময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের মান উন্নয়ন ও ভৌত অবকাঠামোর কাজ সমানতালে দ্রæত এগিয়ে যাচ্ছে। অ্যাক্রিডিটেশন কাউন্সিল এর ক্রাইটেরিয়া পূর্ণ করতে না পারলে কোন বিশ^বিদ্যালয় আবেদন করতে পারবে না। শিক্ষা কার্যক্রমের মান উন্নয়নে যুগোপযোগী কারিকুলা একান্ত প্রয়োজন। এরই ধারাবাহিকতায় অ্যাক্রিডিটেশন কাউন্সিল এর ক্রাইটেরিয়া পূর্ণ করতে আউটকাম বেজড কারিকুলা তৈরির জন্য আজকের এই প্রশিক্ষণ কর্মশালা গুরুপ্তপূর্ণ ভূমিকা পালন করবে।

উল্লেখ্য, আজকের কর্মশালায় কৃষি অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষকগণ অংশগ্রহণ করেন। ধাপে ধাপে অন্যান্য অনুষদের শিক্ষকদের জন্যও এই কর্মশালার আয়োজন করা হবে বলে জানানো হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।