ঢাকাশুক্রবার , ১৭ জুন ২০২২
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর শিক্ষাবোর্ডের এসএসসি পরীক্ষা-২০২২ স্থগিত

মোফাচ্ছিলুল মাজেদ
জুন ১৭, ২০২২ ৭:৩১ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি : বন্যা পরিস্থিতির অবনতির কারণে আগামী ১৯ জনু ২০২২ তারিখ হতে থেকে সারা দেশে একযোগে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষা-২০২২ এর সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তিতে এ পরীক্ষার সময়সূচী জানানো হবে।
শুক্রবার (১৭ জুন-২০২২) তারিখ দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের নির্দেশক্রমে শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোঃ তোফাজ্জুর রহমান কৃর্তৃক স্বাক্ষরিত সংবাদপত্রে পাঠানো একপত্রে এ তথ্য জানানো হয়েছে।
দিনাজপুর শিক্ষাবোর্ডে এবারের এসএসসি পরীক্ষার্থী ১ লাখ ৭৩ হাজার ৯১৬ জন ঃ
দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে এবারের এসএসসি পরীক্ষায় ১ লাখ ৭৩ হাজার ৯১৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এবারে পরীক্ষার্থী কমেছে ২১ হাজার ৭৭৯ জন। যা গতবারে ছিল ১ লাখ ৯৫ হাজার ৭৪০ জন। এবারের ১ লাখ ৭৩ হাজার ৯১৬ জন পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৮৭ হাজার ৫৯১ জন ও ছাত্রী ৮৬ হাজার ৩৭০ জন।
আগামী ১৯ জুন হতে এবারের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সিলেট অঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতির কারণে এ পরীক্ষা স্থগিত তরা হয়েছে।
দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোঃ তোফাজ্জুর রহমান জানান, ২০২২ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় এই শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিতব্য রংপুর বিভাগের ৮টি জেলার ২ হাজার ৬৭৫টি স্কুল হতে ২৭৭টি কেন্দ্রের মাধ্যমে ১ লাখ ৭৩ হাজার ৯১৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এর মধ্যে ছাত্র ৮৭ হাজার ৫৯১ জন ও ছাত্রী ৮৬ হাজার ৩৭০ জন। এসব পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ১ লাখ ৬৬ হাজার ২৩৬, অনিয়মিত ৭ হাজার ৭৪৫ জন ও জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী ১৮০ জন।
বিজ্ঞান বিভাগে মোট ৮২ হাজার ৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৪৫ হাজার ৫১৭ জন ও ছাত্রী ৩৬ হাজার ৫৩০ জন। মানবিক বিভাগে ৮৮ হাজার ৬৮৪ জন পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৩৯ হাজার ৭৭১ জন ও ছাত্রী ৪৮ হাজার ৯১৩ এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৩ হাজার ২৩০ জন পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ২ হাজার ৩০৩ জন ও ছাত্রী ৯২৭ জন।
জেলাভিত্তিক পরীক্ষার্থীর সংখ্যা রংপুর জেলায় ৩৩ হাজার ৯৫৮ জন, গাইবান্ধায় ২৪ হাজার ৯৮০ জন, নীলফামারীতে ২০ হাজার ৩০৯ জন, কুড়িগ্রামে ১৯ হাজা ৩৬৩ জন, লালমনিরহাটে ১২ হাজার ৭৩৯, দিনাজপুরে ৩৪ হাজার ২৩৪, ঠাকুরগাঁয়ে ১৬ হাজার ৬০৬ জন এবং পঞ্চগড় জেলায় ১১ হাজার ৭৭২ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে।
সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হলেও সিলেট অঞ্চলের বন্যা পরিস্থিতির অবনতির কারণে এ পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তিতে এ পরীক্ষার সময়সূচী জানানো হবে মর্মে শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোঃ তোফাজ্জুর রহমান কৃর্তৃক স্বাক্ষরিত সংবাদপত্রে পাঠানো একপত্রে এ তথ্য জানানো হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।