দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
দিনাজপুর শিক্ষাবোর্ডের এইচএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ১৮১৮ জন
মোফাচ্ছিলুল মাজেদ নভেম্বর ৬, ২০২২, ৮:৩৬ অপরাহ্ণ | পড়া হয়েছে ১২৪ বার |

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমকি শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২২ সালরে এইচএসসি পরীক্ষার প্রথম দিন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। প্রথম দিন সকালে বাংলা (আবশ্যকি) প্রথমপত্ররে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিনের পরীক্ষায় ১৮১৮ জন পরীক্ষর্থী অনুপস্থতি ছিল।

দিনাজপুর শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক প্রফসের মোঃ হারুন-অর-রশীদ মন্ডল জানান, ৬ নভেম্বর রবিবার এইচএসসি পরীক্ষার প্রথম সকালে বাংলা (আবশ্যকি) প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিনের পরীক্ষায় ৯৬ হাজার ৭০০ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৪ হাজার ৮৮২ জন পরীক্ষার্থী উপস্থতি এবং ১৮১৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিতির হার ছিল ১ দশমিক ৮৮ শতাংশ। তবে ওইদিনের পরীক্ষায় কেউ বহিষ্কা হয়নি।

অনুপস্থিত ১৮১৮ জন পরীক্ষার্থীর মধ্যে রংপুর জেলায় ২৫৬ জন, গাইবান্ধায় ২৯৬ জন, নীলফামারীতে ২৪১ জন, কুড়িগ্রামে ২৭৬ জন, লালমনিরহাটে ১৩৯ জন, দিনাজপুরে ৩১৯ জন, ঠাকুরগাঁওয়ে ১৯৩ জন ও পঞ্চগড় জেলায় ৯৮ জন রয়েছে।

উল্লেখ্য, এবারে দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে এবারের এইচএসসি পরীক্ষায় রংপুর বিভাগের ৮টি জেলার ৬৭৪টি কলেজ থেকে ২০২টি কেন্দ্রের মাধ্যমে ১ লাখ ১ হাজার ৮৮২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। এর মধ্যে ৫১ হাজার ৩২২ জন ছাত্র ও ছাত্রী ৫০ হাজার ৫৬০ জন। এসব পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ৯৫ হাজার ২২৩ জন, জিপিএ উন্নয়ন ৯৮ জন, অনিযমিত পরীক্ষার্থী ৬ হাজার ৫৫১ জন ও প্রাইভটে পরীক্ষার্থী মাত্র ১০জন। আবার এসব পরীক্ষার্থীর মধ্যে এক বিষয়ে মোট পরীক্ষার্থী ৪ হাজার ৪৯৫ জন, দুই বিষয়ে ৮৫৩ জন ও সকল বিষয়ে ৯৬ হাজার ৫৩৪ জন।

এই পাতার আরো খবর -
৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:৩১ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:৫০ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১৯ অপরাহ্ণ
আছরবিকাল ৪:১২ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৭ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়