ঢাকাবুধবার , ২২ ফেব্রুয়ারি ২০২৩
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

স্মার্ট বাংলাদেশ গড়তে তথ্যপ্রযুক্তি শিক্ষার কোনো বিকল্প নেই – হুইপ ইকবালুর রহিম এমপি

মোফাচ্ছিলুল মাজেদ
ফেব্রুয়ারি ২২, ২০২৩ ৪:১৮ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, একটি শিক্ষিত জাতি একটি দেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যায়। সেই লক্ষ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে তথ্যপ্রযুক্তি শিক্ষার কোনো বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছেন তা বাস্তবায়ন করতে ও শিক্ষিত জাতি গড়তে শিক্ষাঙ্গনকে সবচেয়ে গুরুত্ব দিয়েছেন ও উন্নয়ন করেছেন। তিনি বলেন, তথ্যপ্রযুক্তির যুগে টিকে থাকতে হলে আধুনিক শিক্ষায় শিক্ষিত জাতি হিসেবে গড়ে তুলতে হবে। শেখ হাসিনা সরকার ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার লক্ষ্য নিয়ে কাজ করছে।
২২ ফেব্রুয়ারি বুধবার দিনাজপুর একাডেমি স্কুলে ২ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে নবনির্মিত চারতলা একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহীনুর ইসলাম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, জেলা ক্রীড়া সংস্থা ও প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলার, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারি প্রকৌশলী আব্দুল আউয়াল, পৌর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. শামীম আলম সরকার বাবু, সাধারন সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যামী, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মমিনুল ইসলাম, একাডেমির গভর্নিং বডির সভাপতি চিত্ত ঘোষ, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আর্টিস্ট, একাডেমির প্রধান শিক্ষক লক্ষী কান্ত রায় প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।