ঢাকাশনিবার , ২৫ মার্চ ২০২৩
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

কবি আব্দুল হাই পেলেন সাহিত্য সম্মাননা

মোফাচ্ছিলুল মাজেদ
মার্চ ২৫, ২০২৩ ৫:৩০ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের বিশিষ্ট কবি-সাহিত্যিক ও “প্রণয় পালকি” এবং “কিছুক্ষন অন্তরাল অতঃপর” কাব্যগ্রন্থের লেখক কবি আব্দুল হাই (যিনি এক সময় সরকারি চাকুরিতে কর্মরত থাকা অবস্থায় ছদ্য নাম গালিব নামে) কে দিনাজপুর লেখক পরিষদ “রংধনু-২” কাব্যগ্রন্থ প্রকাশনা উৎসব ও বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সাহিত্যে বিশেষ অবদান রাখার জন্য সাহিত্য সম্মাননা-২০২৩ প্রদান করা হয়। সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সম্মাননা প্রদান করেন দিনাজপুর লেখক পরিষদের সভাপতি এ্যাডঃ জাকিয়া তাবাসসুম জুঁই এমপি। স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর লেখক পরিষদের সাধারন সম্পাদক শাহ আলম শাহী।
কবি আব্দুল হাই বোচাগঞ্জ ৪নং আটগাঁও ইউনিয়নে মালগ্রাম গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি হিসাবরক্ষন অফিসে অডিটর পদ হতে অবসর গ্রহণ করেন। কবি পতœী রওশন আরা বেগম একমাত্র কন্যা ফারজানা বিনতে হাই হেলেন ও পুত্র রাসেল মাহমুদ ও রুবেল মাহমুদকে রেখে ইন্তেকাল করেন। মানুষের প্রতি অনুরাগ ও আসক্তি এবং দেশ ও প্রকৃতির জন্য ভালোবাসা এবং ভাবনার শৈল্পিক প্রত্যয়ে কবি আব্দুল হাই এর কবিতা চর্চার মুখ্য প্রয়াস।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।