দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
বঙ্গবন্ধুর খুঁনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার মাধ্যমে জাতিকে কলংক মুক্ত করতে হবে—উপজেলা চেয়ারম্যান ইগলু চৌধুরী
মোফাচ্ছিলুল মাজেদ আগস্ট ১৫, ২০১৮, ৩:০২ অপরাহ্ণ | পড়া হয়েছে ৮৯১ বার |

মীর মোঃ মোশারফ হোসেন বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি॥ বোচাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরহাদ হাসান চৌধুরী ইগলু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদৎ বার্ষিকীর আলোচনা সভায় বলেছেন, বঙ্গবন্ধু সারা জীবন বাঙ্গালী জাতির মুক্তির জন্য সংগ্রাম করে বাংঙ্গালী জাতিকে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছে। তার উত্তরাধীকারী বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও পিতার আাদর্শে আদর্শিত হয়ে বাঙ্গালী জাতির কল্যানে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্টের এই দিনে খুঁনিরা বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করার মাধ্যমে বাংলাদেশ আওয়ামীলীগকে চিরতরে ধ্বংস করে দিতে চেয়েছিল। কিন্তু আওয়ামীলীগের প্রতি বাংলার মানুষে অস্বীম ভালবাসা থাকার কারণে খুঁনিরা সফল হতে পারেনি। তিনি বলেন যারা বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে নির্মম ভাবে হত্যা করেছে সেই আত্মস্বীকৃত খুঁনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার মাধ্যমে জাতিকে কলংক মুক্ত করতে হবে। অন্যথায় জাতি কখনও কলংক মুক্ত হবে না।

১৫ আগষ্ট বুধবার দিনাজপুরের বোচাগঞ্জে উপজেলা প্রশাসন আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদৎ বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। সকাল ১১টায় আব্দুর রৌফ চৌধুরী অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদ মোঃ আফসার আলী। এছাড়া সভায় বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ জাফরুল¬াহ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ নইম উদ্দীন শাহ, যুগ্ম সম্পাদক মোঃ আবু তাহের মোঃ মামুন, সাংগঠনিক সম্পাদক মোঃ শামীম আজাদ সরকার, যুবলীগের সভাপতি মোঃ আক্তারুজ্জআমান সজিব, ছাত্রলীগের আহবায়ক পার্থ সরকার, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক শেখ সোহেল রানা প্রমুখ। আলোচনা সভার পূর্বে সকাল ৯টা ৪৫ মিনিটে উপজেলা ক্যাম্পাস হতে উপজেলা চেয়ারম্যান ফরহাদ হাসান চৌধুরী ইগলুর নেতৃত্বে বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা/কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষার্থী, বে-সরকারী প্রতিষ্ঠান ইএসডিও প্রেমদীপ প্রকল্প, সামাজিক, সাংস্কৃতিক প্রতিষ্ঠান সহ সর্বস্তরের মানুষের অংশ গ্রহনে একটি শোক র‌্যালী সেতাবগঞ্জ পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করার পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন। এছাড়াও কর্মসূচীর মধ্যে ছিল সূর্য্যদয়ের সাথে সাথে অফিস কার্যালয়ে কালো ও জাতীয় পতাকা উত্তোলন।

এই পাতার আরো খবর -
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:৩০ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:৪৯ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১৯ অপরাহ্ণ
আছরবিকাল ৪:১৩ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৯ অপরাহ্ণ
এশা রাত ৭:০৮ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়