ঢাকাশনিবার , ৮ ডিসেম্বর ২০১৮
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে মাদক বিরোধী সংগঠন অনুঘটক সংস্থার বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন সভাপতি কৃষিবিদ মমিনুল সম্পাদক আনোয়ারুল ইসলাম

মোফাচ্ছিলুল মাজেদ
ডিসেম্বর ৮, ২০১৮ ৫:৫৬ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ ৮ ডিসেম্বর’১৮ শনিবার সদরের রামনগরস্থ আমিনুল ইসলাম জনকল্যাণ ট্রাস্ট (এআইজেকে ট্রাস্ট) এর কার্যালয়ে দিনাজপুরের ঐতিহ্যবাহী মাদক ও তামাক বিরোধী সংগঠন অনুঘটক সংস্থার ১৩ ও ১৪ তম বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন হয়েছে। সভার শুরুতেই অনুঘটকের সদস্য সাবেক সমবায় অফিসার মোঃ মজিবর রহমান, মোঃ আবু সাঈদ, প্রতিবন্ধী বিদ্যালয় ও পূনর্বাসন সংস্থা বালুবাড়ীর আজিবন সদস্য এবং শহর আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ খোরশেদ আলম এর ইন্তেকালে শোক প্রস্তাব গৃহীত হয়। এক মিনিট নিরবতা পালনসহ তাদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। এছাড়াও স্বাধীনতা যুদ্ধের বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। সাধারণ সভায় বার্ষিক প্রতিবেদন পাঠ করেন অনুঘটক সংস্থার নির্বাহী পরিচালক ও সংগঠনটির সম্পাদক সাবেক জেলা সমবায় কর্মকর্তা মোঃ আনোয়ারুল ইসলাম বাবলু। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন দিনাজপুর শহর সমাজসেবা কার্যালয়ের সমাজ সেবা অফিসার মোঃ মাইনুল ইসলাম। সংগঠনের সভাপতি কৃষি সম্প্রসরণ অধিদপ্তরের সাবেক উপ-পরিচালক কৃষিবিদ আলহাজ্ব মোঃ মমিনুল ইসলাম এর সভাপতিত্বে সভার কার্যক্রম শুরু হয়। পবিত্র কোরআন তেলাওয়াত ও জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠিত সভায় সংগঠনের বিভিন্ন স্তরের সদস্যবৃন্দ বক্তব্য রাখেন। সভার দ্বিতীয় পর্বে অনুঘটক সংস্থার দ্বি-বার্ষিক নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার আলহাজ্ব অধ্যাপিকা তাহমিনা ইসলাম ও নির্বাচন কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা ইরফান উদ্দিন আহমেদ এবং মহসিনা ইসলাম নির্বাচনের ফলাফল ঘোষনা করেন। এবারের নির্বাচনে সভাপতি পদে পুনঃ নির্বাচিত হয়েছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রাক্তন উপ-পরিচালক কৃষিবিদ আলহাজ্ব মোঃ মমিনুল ইসলাম। সিনিয়র সহ-সভাপতি পদে সাবেক খাদ্য কর্মকর্তা মোঃ আব্দুল খালেক, সহ-সভাপতি পদে ইউনিটি ফর এনজিওস দিনাজপুর জেলার সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ শাহাদৎ হোসেন শাহ্, সাধারণ সম্পাদক পদে সাবেক জেলা সমবায় কর্মকর্তা মোঃ আনোয়ারুল ইসলাম বাবলু, যুগ্ম সাধারণ সম্পাদক পদে রুপালী ব্যাংকের সাবেক এজিএম আলহাজ্ব মোঃ মনসুর রহমান, নির্বাহী সদস্য পদে যথাক্রমে দিনাজপুর সরাকরি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল জব্বার, সাবেক কর কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, মোছাঃ মহসিনা ইসলাম। সাবেক শিক্ষক মোঃ মাসুদুর রহমান, সাবকে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা ইয়াসমীন জামান, সাবেক সহকারী প্রকৌশলী জয়নাল আবেদিন সরকার, সাবেক সহকারী প্রকৌশলী মোঃ এনামুল হক, জনতা ব্যাংকের সাবেক প্রিন্সিপাল অফিসার বাবু পরেশ চন্দ্র শীল, রুপালী ব্যাংকের সাবেক প্রিন্সিপাল অফিসার আব্দুর রহিম, বিএডিসি’র সাবেক সহকারী প্রকৌশলী মোঃ আনোয়ারুল ইসলাম। সভাপতির বক্তব্যে কৃষিবিদ মোঃ মমিনুল ইসলাম বলেন, যেকোন মূল্যেই সমাজ থেকে মাদক নির্মুল করার অভিযান অব্যাহত রাখতে হবে। অনুঘটক সংস্থা সমাজের সর্বস্তরেই মাদক ও তামাক বিরোধী কার্যক্রম এর প্রচারণা আরো বেশী জোরদার করবে। কোন অবস্থাতেই বর্তমান যুব সমাজকে মাদকাসক্ত হতে দেওয়া যাবে না। পরিবারের সকলকেই সচেতন থাকতে হবে, যেন কোন সন্তান মাদকাসক্ত না হয়। তিনি সরকার ও আইন শৃঙ্খলা বাহিনীর সকল সদস্যবৃন্দকে মাদক নির্মুলে আরো বেশী বেশী কর্মকৌশল প্রণয়ন করার আহবান জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।