দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
উপমহাদেশের সর্ববৃহৎ ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায়ে প্রস্তুতিমুলক সভা
মোফাচ্ছিলুল মাজেদ মে ১১, ২০১৯, ২:৫২ অপরাহ্ণ | পড়া হয়েছে ৬৪৭ বার |

দিনাজপুর বার্তা২৪.কম :- উপমহাদেশের সর্ববৃহৎ ঈদগাহ মাঠে পবিত্র ঈদ উল ফিতর এর জামাত সফল ও শান্তিপুর্ণভাবে আদায়ের লক্ষে ঈদগাহ মাঠ ব্যবস্থাপনা কমিটির প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়েছে।
ঈদগাহ মাঠ নির্মাণের উদ্যোক্তা দিনাজপুর সদর-৩ আসনের এমপি হুইপ ইকবালুর রহিম জানিয়েছেন, এ ঈদগাহ মাঠে এবার ১০ লক্ষাধিক মুসল্লি যাতে সুষ্ঠভাবে ঈদ-উল-ফিতরের নামাজ আদায় করতে পারে সে লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। এজন্য সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।
শুক্রবার সকাল ১১টার দিকে দিনাজপুর জেলা প্রশাসন সম্মেলন কক্ষে দিনাজপুর বড় ময়দানে উপমহাদেশের সর্ববৃহৎ ঈদগাহ মাঠে পবিত্র ঈদ উল ফিতর এর জামাত সফল ও শান্তিপুর্ণভাবে আদায়ের লক্ষে ঈদগাহ মাঠ ব্যবস্থাপনা কমিটির প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন ঈদগাহ মাঠ নির্মাণের উদ্যোক্তা ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।
জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বিপিএম, দিনাজপুর জেল সুপার মোঃ সাইদ হোসেন, পুলিশ সুপার পদোন্নীত প্রাপ্ত মতিয়ার রহমান, কাজেম উদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক এমপি এ্যাড. আবদুল লতিফ, দিনাজপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমদাদ সরকার, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, জেলা খাদ্য নিয়ন্ত্রক আশ্রাফুজজ্জামান, জেলা সমাজ সেবার উপ-পচিালক স্টিফেন মুর্মু, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস এম তৌফিকুজ্জামান, দিনাজপুর কোতোয়ালি আওয়ামী লীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল প্রমুখ।
উল্লেখ্য, এর আগে দিনাজপুর ঐতিহাসিক গোর এ শহীদ বড় ময়দানে ছোট পরিসরে ঈদের নামাজ প্রতিবছরই আদায় করা হতো। সে ঈদগাহ সরিয়ে মাঠের পশ্চিমে নেওয়ার পর নির্মাণ করা হয়েছে দৃষ্টি নন্দন ও সৌন্দর্য মন্ডিত ঈদগাহ মিনার। এটি এখন বাংলাদেশে তথা দক্ষিন এশিয়ার সর্ববৃহত ঈদগাহ ময়দান।
দিনাজপুর সদর আসনের সংসদ সদস্য ও হুইপ ইকবালুর রহিমের পরিকল্পনা এবং জেলা পরিষদের অর্থায়নে এটি নির্মাণ করা হয়েছে। ইরাকের মসজিদে নব্বী, কুয়েত, ভারত ও ইন্দোনেশিয়াসহ বিভিন্ন দেশের স্থাপনার আদলে এই ঈদগাহ ময়দান সাজানো হয়েছে।
মিনার কেন্দ্রিক মাঠের আয়তন ২০ থেকে ২২ একর। তবে মাঠের মধ্যে আরও কিছু স্থাপনা অপসরণের কাজ চলছে। যা শেষ হওয়ার পর পুরো মাঠের আয়তন হবে ৬৫ একর।

এই পাতার আরো খবর -
৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:২৮ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:৪৬ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:২০ অপরাহ্ণ
আছরবিকাল ৪:১৭ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৫৩ অপরাহ্ণ
এশা রাত ৭:১১ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়