ঢাকাসোমবার , ২৮ অক্টোবর ২০১৯
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

চাকরি পেলেন দিনাজপুরের সেই মুক্তিযোদ্ধার সন্তান, এসিল্যান্ড প্রত্যাহার

মোফাচ্ছিলুল মাজেদ
অক্টোবর ২৮, ২০১৯ ৭:৩৫ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম :- রাষ্ট্রীয় সম্মান ছাড়া মুক্তিযোদ্ধার দাফন ও তার সন্তানকে চাকরিচ্যুতির ঘটনায় দিনাজপুরের এসিল্যান্ড (সহকারী কমিশনার ভ‚মি) আরিফুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে। একইসঙ্গে সেই মুক্তিযোদ্ধার সন্তানকে দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের চালক পদে চাকরি দিয়েছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

সোমবার বেলা ১১টায় মরহুম মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেনের দিনাজপুর সদর উপজেলার ৬ নম্বর আউলিয়াপুর ইউনিয়নের জুগিবাড়ী গ্রামের বাড়ি যান রংপুর বিভাগীয় কমিশনার কে এম তারিকুল ইসলাম ও হুইপ ইকবালুর রহিম। সেখানে তারা মরহুমের কবর জিয়ারত ও পরিবারের লোকজনদের সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় হুইপ ইকবালুর রহিম মরহুম মুক্তিযোদ্ধার ছোট ছেলে নুর ইসলামকে দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের চালক পদে চাকরির দেন।

আগামি ১ নভেম্বর থেকে নুর ইসলাম চাকরিতে যোগদান করবেন। কবর জিয়ারত ও পরিবারের সঙ্গে সাক্ষাৎ শেষে রংপুর বিভাগীয় কমিশনার কে এম তারিকুল ইসলাম জানান, রাষ্ট্রীয় সম্মান ছাড়া মুক্তিযোদ্ধার দাফন এবং মুক্তিযোদ্ধা সঙ্গে অসৌজন্যমূলক আচরণ কোনোভাবেই মেনে নেওয়া যায় না। দিনাজপুর সদর সহকারী কমিশনার (ভ‚মি) আরিফুল ইসলামের বিরুদ্ধে প্রাথমিক অভিযোগ প্রমাণিত হয়েছে। তাই তাকে প্রত্যাহার করে নেওয়া হলো। সেই সঙ্গে তাকে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ভ‚মি অফিসে পদায়ন করা হয়েছে। এব্যাপারে বিভাগীয় পর্যায়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির একক সদস্য অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জাকির হোসেন তদন্ত করছেন। তদন্তে যার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হবে তার বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করা হবে।

এসময় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেন, বর্তমান সরকার মুক্তিযুদ্ধের পক্ষের সরকার। সরকার মুক্তিযোদ্ধাদের সম্মানে সব কিছু করে যাচ্ছে।
মুক্তিযোদ্ধার প্রতি এ ধরনের ন্যক্কারজনক ঘটনা কোনভাবেই মেনে নেওয়া যায় না। সরকার মুক্তিযোদ্ধা ও তার সন্তানের চাকরির ব্যাপারে সব জায়গায় অগ্রাধিকার দিয়ে যাচ্ছেন। মুক্তিযোদ্ধার সঙ্গে অসৌজন্যমূলক আচরণের ঘটনায় তদন্ত করা হচ্ছে। তদন্তে যে দোষী প্রমাণিত হবে তার বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।