ঢাকাশনিবার , ৭ মার্চ ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে লাখো কণ্ঠে ৭ মার্চের ভাষণ পরিবেশন

মোফাচ্ছিলুল মাজেদ
মার্চ ৭, ২০২০ ৪:১২ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম :- দিনাজপুরে একযোগে লাখোকন্ঠে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষন পরিবেশন করেছে শিক্ষার্থীরা। আজ শনিবার সকাল ১১টায় দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানে জেলা প্রশাসনের আয়োজনে এই ভাষণ পরিবেশন করা হয়। দিনাজপুর জেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা একযোগে এই ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ পরিবেশন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। প্রধান অতিথি বলেন, আজ ঐতিহাসিক ৭ মার্চ। ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতাসংগ্রামের ডাক দিয়েছিলেন। তাঁর এই উদ্দীপ্ত ঘোষণঅয় বাঙ্গালি জাতি পায় স্বাধীনতার দিকনির্দেশনা।
দিনাজপুরের জেলা প্রশাসক মো: মাহমুদুল আলম অনুষ্ঠনের সভাপতিত্ব করেন। সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বিশ্বের অন্যতম শেষ্ঠ রাজনৈতিক ভাষণ। শেখ মুজিবরের ভাষণ মুক্তিযুদ্ধে আমাদের স্বাধীনতা সংগ্রামের বীজমন্ত্র হয়ে উঠে। মুজিব বর্ষকে সামনে রেখে আমরা জেলা প্রশাসনের উদ্দ্যোগে নানা কর্মসূচী গ্রহন করা হয়েছে।
অনুষ্ঠানে দিনাজপুর সেন্ট ফান্সিস জেভিয়ার স্কুলের ১০ম শ্রেণীর শিক্ষার্থী প্রান্ত গোস্বামী’র নেতৃত্বে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পরিবেশন করা হয়। তার সাথে দিনাজপুর জেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা এক সাথে বঙ্গবন্ধুর ভাষণ পরিবেশন করে।
অনুষ্ঠনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দিনাজপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী মো: রশিদুল মান্নাফ কবীর, দিনাজপুরের পুলিশ সুপার মো: আনোয়ার হোসেন, দিনাজপুর সদর উপজেলা চেয়ারম্যান মো: ইমদাদ সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সালেহ মো: মাহফুজুল আলম প্রমূখ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।