ঢাকাবৃহস্পতিবার , ১৯ মার্চ ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে শিক্ষাপ্রতিষ্ঠান-কোচিং সেন্টার বন্ধ হলেও যুব উন্নয়ন অধিদপ্তরে প্রশিক্ষণ ক্লাস নেওয়া হচ্ছে

মোফাচ্ছিলুল মাজেদ
মার্চ ১৯, ২০২০ ৫:০৫ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধিঃ       দিনাজপু‌রে স্কুল ক‌লেজ,কোচিং সেন্টার বন্ধ হ‌লেও বন্ধ হয়নী যুব উন্নয়ন অ‌ধিদপ্ত‌রের প্রশিক্ষণ ক্লাশ।যুব উন্নয়ন অ‌ধিদপ্তর দিনাজপু‌রে চল‌ছে প্রশিক্ষণ ক্লাশ। বি‌ভিন্ন উপ‌জেলা থে‌কে প্রতি‌দিন অংশ নেয়া প্রশিক্ষণ কার্যক্রমের প্রশিক্ষণার্থীরা প্রতি‌দিন শহ‌রের বিভিন্ন অঞ্চল থে‌কেও অংশ নেয়া প্রশিক্ষণার্থী‌দের সমা‌বেশ ঘট‌ছে এখানে।স্কুল ক‌লেজ,কোচিং সেন্টারবন্ধ কর‌লেও বন্ধ হয়নী সরকা‌রি প্রতিষ্ঠা‌নে শিক্ষার্থী‌দের সমাগম। প্রশিক্ষণটি আবা‌সিক বলা হ‌লেও চল‌ছে অনাবা‌সিক ভা‌বেই।

করোনা ঝুঁকি এড়াতে সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠান-কোচিং সেন্টার ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে সকল প্রকার প্রশিক্ষণ বন্ধের মধ্যেও দিনাজপুর যুব উন্নয়ন অধিদপ্তরের কাশিপুর প্রশিক্ষণকেন্দ্রে জোরপূর্বক প্রশিক্ষণ ক্লাস নেওয়া হচ্ছে।এ ঘটনার প্রকাশ হওয়ার পর প্রশিক্ষণ ক্লাস বন্ধের জন্য প্রশিক্ষণ গ্রহণকারীরা প্রশিক্ষণ শাখার প্রধান গোলাম মোস্তফাকে লিখিত দিয়েছেন।

জানা যায়, করোনাভাইরাস নিয়ে উদ্ভুত পরিস্থিতির কারণে গত মঙ্গলবার থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব প্রতিষ্ঠান, মেলা, সভা, সমাবেশ, ইসলামী জালসা, হাম-রুবেলা টিকার ক্যাম্পেইন, খেলাধুলা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার। কিন্তু সরকারি এই নির্দেশনা অমান্য করে প্রশিক্ষণ ক্লাস নিচ্ছে দিনাজপুর যুব উন্নয়ন অধিদপ্তরের কাশিপুর প্রশিক্ষণকেন্দ্র কর্তৃপক্ষ।
১৯ মার্চ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে সরেজমিনে দিনাজপুর যুব উন্নয়ন অধিদপ্তরের কাশিপুর প্রশিক্ষণকেন্দ্রে গিয়ে অ্যাগ্রোনমি অ্যান্ড হর্টিকালচার বিষয়ে প্রশিক্ষণ ক্লাস গ্রহণ করতে দেখা যায়।
প্রশিক্ষণ ক্লাস বন্ধের জন্য প্রশিক্ষণ গ্রহণকারীরা প্রশিক্ষণ শাখার প্রধান গোলাম মোস্তফাকে লিখিত দিয়েছেন। তারা বলেন, আমরা বলার পরও আবাসিক প্রশিক্ষণের নামে জোরপূর্বক প্রশিক্ষণ নেওয়া হচ্ছে। অথচ এই প্রশিক্ষণ চলছে অনাবাসিকভাবে। প্রশিক্ষণ ক্লাস গ্রহণকারী প্রশিক্ষণ শাখার প্রধান গোলাম মোস্তফা বলেন, ক্লাস না নেওয়ার ব্যাপারে আমাদের কোনো সিদ্ধান্ত ছিল না, তাই ক্লাস নেওয়া হয়েছে। আজকে আমারা সিদ্ধান্ত গ্রহণ করব। দিনাজপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মাহফুজার রহমান বলেন, আমরা নির্দেশনা পেয়েছি আজ থেকে আর প্রশিক্ষণ ক্লাস গ্রহণ করা হবে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।