ঢাকারবিবার , ১০ মে ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

খাদ্য সংকট নিয়ে চিন্তার কোন কারণ নেই–নৌপরিবহন প্রতিমন্ত্রী

মোফাচ্ছিলুল মাজেদ
মে ১০, ২০২০ ৮:১৩ অপরাহ্ণ
Link Copied!

বোচাগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধিঃ নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বোরো ধানের বাম্পার ফলন হওয়ায় দেশের চাহিদা মিটিয়ে অন্যদেশকেও খাদ্য সহায়তা করা যাবে ।
প্রতিমন্ত্রী আজ সকালে  দিনাজপুরের বোচাগঞ্জে বোরো মওসুমের চাল ক্রয় কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।
খালিদ মাহমুদ  চৌধুরী বলেন, করেনা প্রাদুর্ভাবে পৃথিবীর অনেক দেশ খাদ্য সংকট নিয়ে চিন্তিত। তখন বাংলাদেশে আমাদের খাদ্য সংকট নিয়ে চিন্তার কোন কারণ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। তিনি বলেন, কোথাও কোন খাদ্য ঘাটতি দেখা দিলে আমাদের জানাবেন। সরকারের মানবিক সাহায্য অব্যাহত আছে। ৫০ লাখ লোক প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা পাচ্ছেন। এক কোটি মানুষ আসছেন দশ টাকা কেজি চালের আওতায়।
প্রতিমন্ত্রী বলেন, সরকারের সুষ্ঠু তত্ত্বাবধানের কারণে এবার বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুরু থেকেই কৃষিতে বাড়তি নজর দিয়ে আসছেন। কৃষি উপকরণে ভর্তুকি দিয়ে আসছেন। বিএনপি আমলে সারের জন্য কৃষককে গুলি খেয়ে মরতে হয়েছে। আর আওয়ামী লীগ ভর্তুকি দিয়ে কৃষকের দ্বারে সার পৌঁছে দিয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফখরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার আলী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জাফর উল্লাহ, চালকল মালিক আবদুল হান্নান প্রমুখ।


এর আগে ১০ মে রবিবার সকালে বোচাগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমি চত্বরে করোনা ভাইরাস দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রীর তহবিল থেকে ৫০ জন কর্মহীন শিল্পীর প্রত্যেককে ২হাজার করে মোট ১লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি। এসময় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, বৈশ্যিক মহামারী মোকাবেলায় বর্তমান সরকার সাংস্কৃতিক শিল্পীদের টিকিয়ে রাখার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী বোচাগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমির কর্মহীন শিল্পীদের জন্য আর্থিক সহযোগিতা প্রেরণ করেছে। শিল্পীদের মনোবল না হারিয়ে ঘরে বসেই সাংস্কৃতিক চর্চা চালিয়ে যেতে হবে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসান এর সভাপতিত্বে সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আব্দুস সবুর, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আফছার আলী, শিল্পকলা একাডেমির সদস্য সচিব মোঃ শামীম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।