ঢাকাসোমবার , ১৭ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়- এমপি গোপাল

দিনাজপুর বার্তা
মে ১৭, ২০২১ ৬:০৯ অপরাহ্ণ
Link Copied!

বীরগঞ্জ সংবাদদাতা ॥ শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা, স্বাধীনতার মূল্যবোধ ও গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয় এমন মন্তব্য করে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, তাঁর স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের গণতন্ত্রের মাইলফলক ইতিহাস।
মুজিব শতবর্ষেরর উপহার হিসেবে ১৭ মে ২০২১ সোমবার বিকেলে বীরগঞ্জ উপজেলার নিজপাড়া হতে হাবলুহাট ভায়া দোমুখা রাস্তায় ছোট ঢেপা নদীর উপর নব নির্মিত আরসিসি গার্ডার ব্রীজের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
এমপি গোপাল আরও বলেন, নানা প্রতিকূলতা সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি, বলিষ্ঠ নেতৃত্ব এবং জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় দেশের উপজেলাগুলোতেও ব্যাপক উন্নয়ন হচ্ছে। বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নের ঢেপা নদীর দোমুখা ঘাটে ইতিপূর্বে একটি বাঁশের সাকোঁ ছিল। সেটির উপর দিয়ে কোন প্রকার যানবাহন চলাচল করতে পারতো না। বর্তমানে উপরোক্ত ব্রীজটি ‘আইআরআইডপি-২’ এর আওতায় বাস্তবায়ন করা হয়েছে। ব্রীজটি নির্মাণ হওয়ার ফলে নিজপাড়া ইউপি অফিস হতে হাবলুহাট আর এন্ড এইচ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, উপজেলা হেড কোয়ার্টারের সহিত নিজপাড়া, ভোগনর ও মরিচা ইউনিয়নের সহিত যোগাযোগ ব্যবস্থার উন্নতি সাধিত হয়েছে। তাছাড়া বিদ্যালয় ও কলেজগামী ছাত্র-ছাত্রীদের যাতায়াতের সুবিধা হয়েছে। উক্ত ব্রীজ দিয়ে বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ও মোহনপুর ইউনিয়নের বিস্তির্ণ এলাকায় উৎপাদিত কৃষিজ পণ্য গোলাপগঞ্জ হাট ও বীরগঞ্জ হাটে পরিবহণ সহজতর হয়েছে। এই ব্রীজটি অত্র এলাকার জনসাধারণের আর্থসামাজিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে।
উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ হোসেন জানান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বীরগঞ্জ এর বাস্তবায়নে ৬৩ মিটার দীর্ঘ দোমুখা ব্রীজের নির্মাণ ব্যয় হয়েছে ২ কোটি ৪৩ লাখ ৩৭ হাজার ৪৪ টাকা।
উদ্বোধনী অনুষ্ঠানে নিজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল খালেক সরকার এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী সৈয়দ আব্দুল আজিজ, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, বীরগঞ্জ পৌর মেয়র মোশারফ হোসেন বাবুল, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, যুগ্ম সম্পাদক শামীম ফিরোজ আলম, নিজপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রফিকুল ইসলাম আসলাম।
সঞ্চালনায় ছিলেন নিজপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রহমত আলী। উদ্বোধন শেষে ব্রীজটি পরিদর্শন করেন মনোরঞ্জন শীল গোপাল এমপিসহ অন্যান্য অতিথিবৃন্দ। এসময় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এর আগে বীরগঞ্জ উপজেলায় ফলক উম্মোচনের মাধ্যমে হিন্দু বিবাহ নিবন্ধন অফিস উদ্বোধন করেন মনোরঞ্জন শীল গোপাল এমপি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।