ঢাকাবৃহস্পতিবার , ২০ মে ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

দিনাজপুর বার্তা
মে ২০, ২০২১ ৬:০২ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা, তার রিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদ এবং মুক্তির দাবীতে মানববন্ধন করেছে দিনাজপুরের সাংবাদিকসহ বিভিন্ন সামাজিক এবং পেশাজীবি সংগঠনের প্রতিনিধিরা। দিনাজপুর সাংবাদিক ইউনিয়ন ও ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের ব্যানারে ২০ মে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় প্রেসক্লাবের সামনের সড়কে সাংবাদিকরা মানববন্ধনে রোজিনার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার, ঘটনায় জড়িতদের সাময়িক বরখাস্ত করে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবী জানানো হয়।
এসময় বক্তারা বলেন সভায় স্বাস্থ্য মন্ত্রণালয়ে পেশাগত দায়িত্বপালন করতে গিয়ে দুর্নীতিবাজ কর্মকর্তারা সাংবাদিক রোজিনা ইসলামকে প্রায় ৬ ঘন্টা ধরে আটকে রেখে হেনস্তা করে। রোজিনা ইসলাম একজন সিনিয়র অনুসন্ধ্যানিমূলক সাংবাদিক। স্বাস্থ্য মন্ত্রনালয় এ সময়ের সবচেয়ে আলোচিত/সমালচিত মন্ত্রনালয়। সেই মন্ত্রনালয়ের অনিয়ম নিয়ে একাধীক সংবাদ প্রকাশ করায় তাকে জেলে পাঠানো হয়েছে। আমরা তার নিঃশর্ত মুক্তি সহ সাংবাদিকদের কন্ঠরোধ করার জন্য ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলে প্রধান মন্ত্রীর সুদৃষ্টি কামনা করা হয়। এ ধরনের ঘটনায় স্বাধীন সাংবাদিকতার ওপর হুমকিস্বরূপ বলে মনে করেন সুশীল সমাজের প্রতিনিধিরা। অন্যথায় দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের ব্যানারে দূর্বার আন্দোলন গড়ে তোলা
এসময় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের আহ্বায়ক গোলাম নবী দুলাল, ফটো জার্নালিষ্ট গোলাম মোস্তফা, আমাদের সময়ের রতন সিং, দেশ টিভির আবুল কাসেম, চ্যানেল আইয়ের শাহ আলম শাহী, এশিয়ান টিভির রফিকুল ইসলাম ফুলাল, প্রথম আলোর রাজিউর রহমান রাজু , দৈনিক প্রতিদিনের আব্দুর রাজ্জাক প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন, ইন্ডিপেন্ডেন্ট টিভির প্রতিনিধি সালাউদ্দিন আহমেদ, ডেইলী ষ্টারের কংকন কর্মকার, বিএসএস রোস্তম আলী মন্ডল, কুমার দাস ঝন্টু, আজকের সংবাদ জিন্নাত হোসেন, এসএটিভির খাদেমুল ইসলাম, দৈনিক সৃজনীর নির্বাহী সম্পাদক মমিনুল হাসান মমিন, জিটিভির তনুজা শারমিন তনু, দি এশিয়ানএইজ মোফাসিরুল রাশেদ মিলন, বিটিভির মনোয়ারুল ইসলাম মনা, দৈনিক নওরোজ বাবু আহমেদ, সৃজনীর বার্তা সম্পাদক মাহবুব আহমেদ, নিউ নেশন ইফতেখার আহমেদ পান্না,জয়যাত্রা টিভি মিজানুর রহমান,সকালের সময়ের মাসুদ রেজা হাই, বাংলাদেশ প্রতিদিনের রেজাউল ইসলাম,দৈনিক সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক আব্দুর রাজ্জাক, দৈনিক গণজাগরন মিজানুর রহমান, পুজা উদযাপন পরিষদেও সাধারন সম্পাদক উত্তম কুমার , ফটো জার্নলিষ্ট আরমান হোসেন, ফটো জার্নলিষ্ট মনজিদ আলম শিমুল, ফটো জার্নলিষ্ট মামুন, ফটো জার্নলিষ্ট, সাব্বির, ফটো জার্নলিষ্ট আব্দুস সালাম, ফটো জার্নলিষ্ট দুলু, ফটো জার্নলিষ্ট শিপলু, ফটো জার্নলিষ্ট পাপ্পু, প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।