ঢাকাশনিবার , ২৬ জুন ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনায় একদিনে আরো ৫২ জন আক্রান্ত

দিনাজপুর বার্তা
জুন ২৬, ২০২১ ৫:২৭ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরে করোনায় গত ২৪ ঘন্টায় আরো ৫২ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ৭৯৪৭ জন আক্রান্ত হয়েছেন। একই সময়ে ৩৩ জনসহ এ পর্যন্ত ৬০৩৬ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১৬০ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৭৯৪৭ জনের মধ্যে ৬০৩৬ জন সুস্থ ও ১৬০ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ১৭৫১ জন। যা আগের দিন ছিল ১৭৩২ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, শনিবার (২৬ জুন) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৩৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫২ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৭৯৪৭ জনে। নতুন আক্রান্ত ৫২ জনের মধ্যে সদর উপজেলাতেই ৪০ জন। এছাড়া বিরলে দুইজন, বিরামপুরে একজন, বোচাগঞ্জে ৩ জন, চিরিরবন্দরে একজন, ফুলবাড়ীতে একজন, কাহারোলে দুইজন (রেট+২) ও পার্বতীপুর উপজেলায় দুইজন। একই সময়ে নতুন আরো ৩৩ জনসহ এ পর্যন্ত ৬০৩৬ জন সুস্থ হয়েছেন। আর এখন পর্যন্ত ১৬০ জনের মৃত্যু হয়েছে। শনিবার পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ছিল ৩৮ দশমিক ২৩ শতাংশ। যা আগের দিন ছিল ৩৯ দশমিক ০৯ শতাংশ।
দিনাজপুরে মোট আক্রান্ত ৭৯৫৭ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৪৬৪৬ জন। এছাড়া বিরলে ৪২৬, বিরামপুরে ৪৭৬ জন, বীরগঞ্জে ২০১ জন, বোচাগঞ্জে ২৫২ জন, চিরিরবন্দরে ২৭৮ জন, ফুলবাড়ীতে ২৯৫ জন, ঘোড়াঘাটে ৯৭ জন, হাকিমপুরে ১৯৪ জন, কাহারোলে ১৮৫ জন, খানসামায় ১৩৩ জন, নবাবগঞ্জে ২১৭ ও পার্বতীপুর উপজেলায় ৫৪৭ জন।
মোট মৃত ১৬০ জনের মধ্যে সদর উপজেলায় ৮১, বিরলে ৯ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১৩ জন, ফুলবাড়ীতে ৯ জন, হাকিমপুরে ৩ জন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১২ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ২০৯টিসহ এ পর্যন্ত ৪৯৬২৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ১৩৬টিসহ (আরটি পিসিআর-১২০টি, রেট-১৬টি) এ পর্যন্ত ৪৬২৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ১৪৩ জনসহ ৩৯৭৯৬ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৯১ জনসহ ৩৫৫৫৬ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৬৬১ জন ও হাসপাতালে ১১২ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৬৯ জন আর উপসর্গযুক্ত সন্দেহভাজন ৪৩ জন।
এদিকে দিনাজপুর সদর উপজেলায় দ্বিতীয় দফার লকডাউন কার্যকর করতে ও কঠোরভাবে পালনে কাজ করছে জেলা প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি বিভিন্ন রাজনেতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনা সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক ও জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করছে। আগামী ২৮ জুন রাত ১২টায় এই লকডাউন শেষ হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।