ঢাকাশনিবার , ২১ আগস্ট ২০২১
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ৬৮ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

মোফাচ্ছিলুল মাজেদ
আগস্ট ২১, ২০২১ ৫:৪৯ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি \ আগামী ৪ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য দিনাজপুর জেলা আইনজীবী সমিতির বাংলা ১৪২৮ সনের নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ বিতরণ ও সংগ্রহের শেষ দিন শনিবার (২১ আগস্ট) আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত প্রার্থীসহ ৬৮ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনের জন্য গঠিত ৩ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশনের প্রধান মোঃ আবুল কালাম আজাদ-৪ মনোনয়নপত্র সংগ্রহের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ২০ আগস্ট সকাল ১০টা হতে ২১ আগস্ট শনিবার বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র বিতরণের দিন ধার্য ছিল। মনোনয়নপত্র বিতরণ ও সংগ্রহের শেষ দিন শনিবার (২১ আগস্ট) বিকেল ৫টা পর্যন্ত ৬৮ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
শনিবার বেলা সাড়ে ১১টায় দিনাজপুর জেলা আইনজীবী সমিতির বর্তমান সভাপতি মোঃ মাজহারুল ইসলাম সরকার নির্বাচন কমিশনের প্রধান মোঃ আবুল কালাম আজাদ-৪ ও নির্বাচন কমিশনার কবির বিন গোলাম চার্লির নিকট থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ সময় তাঁর সাথে মোঃ নিয়ামুল হকসহ অন্যান্য আইনজীবী উপস্থিত ছিলেন।
শনিবার বেলা ১টায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ দিনাজপুর জেলা শাখা সমর্থিত প্রার্থী জেলা আইনজীবী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক হাজী মোঃ সাইফুল ইসলাম-১ মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ সময় তাঁর সাথে পিপি মোঃ রবিউল ইসলাম রবি, অতিরিক্ত পিপি মোঃ তোহা, মোঃ কাজেম উদ্দিন, মোঃ শামসুর রহমান কাজল, জিপি মোঃ নুরুল ইসলামসহ অন্যান্য আইনজীবী উপস্থিত ছিলেন।
এর আগে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম দিনাজপুর জেলা ইউনিট সমর্থিত প্রার্থী মোঃ আব্দুল হালিম’র পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন সিনিয়র আইনজীবী মোঃ মোস্তাফিজুর রহমান মোস্তাক। এ সময় তাঁর সাথে ফোরাম নেতা মোঃ আইনুল হকসহ অন্যান্য আইনজীবী উপস্থিত ছিলেন।
এর কিছুক্ষন পর দিনাজপুর জেলা আইনজীবী সমিতির দুইজন সাবেক সাধারণ সম্পাদক মোঃ একরামুল আমিন ও মোঃ তহিদুল হক সরকার মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ সময় সারওয়ার আহমেদ বাবুসহ অন্যান্য আইনজীবী তাদের সাথে ছিলেন। এর পর জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম দিনাজপুর জেলা ইউনিটের পক্ষে অপর প্রার্থী আনিসুর রহমান চৌধুরী মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ সময় সিনিয়র আইনজীবী আনোয়ারুল আজিম খোকনসহ অন্যান্য আইনজীবী উপস্থিত ছিলেন। এছাড়া শনিবার মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মোঃ আবু বকর সিদ্দিক, মোঃ আব্দুল লতিফ, মোঃ মাহফুজুর রহমান খাঁন বিপুল।
দিনাজপুর জেলা আইনজীবী সমিতির বাংলা ১৪২৮ সনের নির্বাচনের জন্য ৩ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এতে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে এ্যাডভোকেট মোঃ আবুল কালাম আজাদ-৪ কে এবং নির্বাচন কমিশনার করা হয়েছে এ্যাডভোকেট কবির বিন গোলাম চার্লি ও এ্যাডভোকেট আয়েশা সিদ্দিকা রুমীকে।
নির্বাচন কমিশনের প্রধান মোঃ আবুল কালাম আজাদ-৪ জানান, নির্বাচন কমিশনের পক্ষ থেকে জেলা আইনজীবী সমিতির নির্বাচনের বিষয়টি গুরুত্বের সাথে গ্রহণ করা হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রত্যেক ভোটারকে নিজ নিজ ভোটাধিকার প্রয়োগের অনুরোধ জানিয়েছেন তিনি।
উল্লেখ্য, আগামী ৪ সেপ্টেম্বর-২০২১ তারিখ শনিবার দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে ৪৫২ জন ভোটার ভোট প্রদান করবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।