ঢাকামঙ্গলবার , ২৫ অক্টোবর ২০২২
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরণ

মোফাচ্ছিলুল মাজেদ
অক্টোবর ২৫, ২০২২ ৩:৫৭ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি  : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এ দেশ স্বাধীনতা পেত না উল্লেখ করে বলেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বীর মুক্তিযোদ্ধাদের নাম ইতিহাসের পাতায় লেখা থাকবে। নিজের ও পরিবারের কথা চিন্তা না করে বঙ্গবন্ধুর ডাকে এ দেশকে পাকিস্তানের হাত থেকে রক্ষা করতে ঝাপিয়ে পড়েছিল বীরমুক্তিযোদ্ধারা। আজ আমরা স্বাধীন দেশে বসবাস করছি। তিনি বলেন, জাতির শ্রেষ্ট সন্তান বীরমুক্তিযোদ্ধাদের যোগ্য সম্মানের জায়গায় আসীন করেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। মুক্তিযোদ্ধা-ভাতা, চিকিৎসা ও প্রয়োজনীয় সুযোগ-সুবিধা প্রদান করা হচ্ছে। মৃত্যুর পরেও রাষ্ট্রের পক্ষ থেকে গার্ড অব অনার দেয়া হচ্ছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীরমুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে দেশকে উন্নত বিশ্বের কাতারে নিয়ে যাওয়ার পথে এগিয়ে যাচ্ছেন উল্লেখ করে আরও বলেন বিএনপি জামায়াতের আমলে বীর মুক্তিযোদ্ধারা ভয় পেতো নিজেদের পরিচয় দিতে। সম্মান তো দুরের কথা কোন সুযোগ সুবিধায় ছিল না। চিকিৎসার অভাবে মুক্তিযোদ্ধারা অনেকেই মৃত্যুবরন করেছেন। আজ তা হয় না। বীর মুক্তিযোদ্ধারা বুক উচিয়ে নিজের পরিচয় দিয়ে থাকেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তির সংগ্রামে জয়লাভ করতে চাই। যেমনটি ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল। ডিজিটাল স্মার্ট কার্ডের মাধ্যমে গোটা বিশ্বের বুকে চিরকাল বেঁচে থাকবেন মুক্তিযোদ্ধারা। প্রয়োজনে ভুয়া মুক্তিযোদ্ধাদের সনদ বাতিল করে প্রকৃত মুক্তিযোদ্ধাদের চিহ্নিত করা হবে এই ডিজিটাল স্মার্ট কার্ডের মাধ্যমে।

২৫ অক্টোবর মঙ্গলবার দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরণ কার্যক্রমে উদ্বোধন ও বীর মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পিপিএম-সেবা, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, দিনাজপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সৈয়দ মোকাদ্দেস হেসেন বাবলু  প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।