ঢাকাবুধবার , ২০ ডিসেম্বর ২০২৩
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধে অ্যালায়েন্স গঠন সভা অনুষ্ঠিত

মোফাচ্ছিলুল মাজেদ
ডিসেম্বর ২০, ২০২৩ ৯:৩১ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধে অ্যালায়েন্স গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে শহরের মুন্সিপাড়া এলাকায় একটি হল রুমে এই সভা অনুষ্ঠিত হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা স্টেপস টুয়ার্ডস ডেভেলপমেন্ট এই সভার আয়োজন করে। সভায় সভাপতিত্ব করেন এলজিইডি-র সাপোর্টিং রুরাল ব্রিজেস-সুপআরবি প্রকল্পের দিনাজপুর অঞ্চলের অক্যুপেশনাল হেল্থ অ্যান্ড সেফটি অফিসার আব্দুল মাজেদ। সভা পরিচালনা করেন প্রকল্পটির জিবিভি অ্যাডভোকেসি কাউন্সিলর প্রমথেশ শীল। আলোচনায় অংশ নেন বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা কমিটির সহসাধারণ সম্পাদক রুবি আফরোজ, হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরাম দিনাজপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইন্দ্রজিত রায় অনিক, দিনাজপুর বন্ধুসভার সভাপতি মুনিরা শাহনাজ চৌধুরী কেয়া, বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক রাজিয়া সুলতানা পলি, দিনাজপুর সিডিএ-র রিসোর্স পারসন অনামিকা , মানব কল্যান সংস্থার সদস্য আফসানা ইমু, দিনাজপুর প্রথমআলো প্রতিনিধি রাজিউল ইসলাম রাজু, দীপ্ত টিভির জেলা প্রতিনিধি সুলতান মাহমুদ, সাংস্কৃতিককর্মী দুর্জোধন রায় দুর্জয়, আজকের পত্রিকা দিনাজপুর জেলা প্রতিনিধি আনিসুল হক জুয়েল, সাংবাদিক আব্দুস সাত্তার প্রমুখ।
সভায় বক্তারা বলেন, মানব সভ্যতা অনেক উন্নত হয়েছে। তবে এখনো আমাদের মানসিকতার উন্নয়ন অনেকাংশে কম। নারীরা পুরুষের সাথে সকল কাজে অংশগ্রহন করেও নারীবান্ধব কর্ম পরিবেশ তৈরী করা সম্ভব হয়নি। এখনো পত্রিকার পাতা খুললে নারীর প্রতি সহিংসতার খবর চোখে পড়ে। এই সহিংসতাবন্ধে আমাদের সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। প্রয়োজনে পরস্পরের সাথে অ্যালায়েন্স গঠন করতে হবে। নারীবান্ধব কর্মপরিবেশ নিশ্চিত করতে সমাজের সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।