ঢাকাশনিবার , ২৪ সেপ্টেম্বর ২০২২
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

ঘোড়াঘাটে বর্ণমাল বিদ্যাপীঠের অন্যতম প্রতিষ্ঠা হাশিবুর রহমান বাবুর মৃত্যুতে স্মরণসভা

মোফাচ্ছিলুল মাজেদ
সেপ্টেম্বর ২৪, ২০২২ ১:৪২ অপরাহ্ণ
Link Copied!

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের ঘোড়াঘাটে বর্ণমালা বিদ্যাপীঠের প্রতিষ্ঠা পরিচালকগণের মধ্যে অন্যতম হাশিবুর রহমান বাবুর মৃত্যুতে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সন্ধ্যা ৭টায় বর্ণমালা বিদ্যাপীঠ স্কুলে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।

এতে উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা আবদুল মতিনের সঞ্চালনায় প্রধান আলোচক ছিলেন,গাইবান্ধা গোবিন্দগঞ্জ কাচের চড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শহিদুল ইসলাম,রংপুর সিআইডি ইন্সপেক্টর সাইফুল ইসলাম, গাইবান্ধা পলাশবাড়ী কিশোরগাড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রিন্টু,ঘোড়াঘাট সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক রিপন চন্দ্র সরকার,সহকারী যুব অফিসার শাহ্ মোহাম্মদ আব্দুল রেজাউল করিম রেজা,রানীগঞ্জ দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কবীর ব্যানার্জি,রাহেনুল ইসলাম রানু,রেজাউল করিম বিপ্লব,ইশতেয়াক আহমেদ রুসেল,হাশিবুর রহমান বাবুর বড় ভাই জুয়েল সহ তাঁর বন্ধু বান্ধব সহ অনেক গুণী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন,প্রয়াত হাশিবুর রহমান বাবু ছিলেন একাধার শিক্ষানুরাগী,ক্রিয়া সংগঠক,রাজনৈতিক ব্যক্তিত্ব,মাদ্রাসা পরিচালানা কমিটির সদস্য  এবং গাইবান্ধা,গোবিন্দগঞ্জ তেগড়া গ্রামের মোত্তালিব নগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।সকল ক্ষেত্রে তাঁর পদচারণা এবং বিশেষজ্ঞ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছিলেন।হাশিবুর রহমান বাবুর শূন্যতা সব ক্ষেত্রের জন্য অপূরণীয় ক্ষতি।এসময় তাঁর স্মৃতিচারণ করতে গিয়ে অনেকে অশ্রুসিক্ত হয়ে পড়েন।

সভার শুরুতে হাশিবুর রহমান বাবুর স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং শেষে তাঁর স্ত্রী ও তিন সন্তান শোক কাটিয়ে উঠার জন্য এবং তাঁর আত্মার মাগফেরাত কামণা করে দোয়া ও মোনাজাত করা হয়। 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।