ঢাকারবিবার , ৯ জুলাই ২০২৩
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

গাইনী চিকিৎসকদের মুক্তির দাবীতে দিনাজপুরে চিকিৎসকদের মানববন্ধন ও প্রতিবাদ

মোফাচ্ছিলুল মাজেদ
জুলাই ৯, ২০২৩ ৮:৫৪ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধিঃ তিন গাইনী চিকিৎসকের মুক্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে দিনাজপুরে চিকিৎসক সমাজ। ৯ জুলাই রোববার অবস্ট্রেটিক্যাল এন্ড গাইনিকোলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ (ওজিএসবি) ও বাংলাদেশের সর্বস্তরের চিকিৎসকবৃন্দের আহবানে এবং ওজিএসবি দিনাজপুরের আয়োজনে গাইনী চিকিৎসক ডাঃ মিলি, ডাঃ মুনা ও ডাঃ শাহজাদীর নিঃশর্ত মুক্তির দাবীতে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল সড়কে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ এ এফ এম নুরউল্যাহ, মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ নুরুজ্জামান, সহযোগী অধ্যাপক ডাঃ সারওয়ারুল ইসলাম মুক্তা, ওজিএসবি দিনাজপুর ব্রাঞ্চের যুগ্ম সাধারন সম্পাদক গাইনী বিশেষজ্ঞ ডাঃ ইশরাত শারমীন, কোষাধ্যক্ষ গাইনী বিশেষজ্ঞ ডাঃ আরজু শামীমা রহমান, সার্জারি বিভাগের সন্দিপন চক্রবর্তী, ডাঃ শাহাজাহান শাহীন, নিউরো সার্জারি বিভাগের ডাঃ মোর্শেদুর রহমান মোর্শেদ, ইউরোলজিস্ট ডাঃ নিকোলাস চন্দ্র, ডাঃ সমিরন কুন্ডু, ডাঃ শেখ ফরিদ, ডাঃ ফাতেমা ফারজানা, ডাঃ মাসতুরা বেগম, ডাঃ ফাল্গুনি চক্রবর্তী, ডাঃ রেজা, ডাঃ মোহিনী ডাঃ রুবায়েতসহ সর্বস্তরের চিকিৎসক, ইন্টারর্নী চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, কলেজের শিক্ষার্থীরা।
মানববন্ধনে বক্তারা চিকিৎসকদের প্রতি সম্মান ও নিরাপত্তার দাবী জানিয়ে বলেন, যে কোন রোগী চিকিৎসার পরও মৃত্যুবরন করতে পারে। এর দায় দায়িত্ব চিকিৎসকরা নিতে পারে না। অসুস্থ্য রোগী সুস্থ্য হয়ে উঠলে চিকিৎসকদের সুনাম গাওয়া হয়। কিন্তু মৃত্যু হলে দায়ি করা হয়। এই নিয়ম চিকিৎসকদের ক্ষেত্রে বৈষম্যমুলক। কোন দিন কোন চিকিৎসক চাননা একজন রোগী মৃত্যুবরন করুক। প্রতিটি চিকিৎসকেই চান তার রোগী যেন সুস্থ্য হয়ে উঠে। কিন্তু সৃষ্টিকর্তা যতদিন হায়াত রেখেছেন ততদিন তিনি বেচে থাকবেন। এটাই হলো সকল ধর্মের বিশ্বাস। কিন্তু রোগী মারা গেলেই চিকিৎসকের দোষ হবে এটা মেনে নেয়া যায় না। আর এসব কারনে তিন চিকিৎসককে গ্রেফতার করে হয়রানি করা হচ্ছে। পাশাপাশি চিকিৎসকদের সম্মানের প্রতি আঘাত হানা হয়েছে। চিকিৎসক সমাজ গাইনী চিকিৎসক ডাঃ মিলি, ডাঃ মুনা ও ডাঃ শাহজাদীর নিঃশর্ত মুক্তিসহ চিকিৎসকদের নিরাপত্তার দাবী জানানো হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।