ঢাকাবুধবার , ১৯ এপ্রিল ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে রানীগঞ্জ মোড়ে বয়লার বিস্ফোরনে নিহত -২ আহত -২৬, মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা

মোফাচ্ছিলুল মাজেদ
এপ্রিল ১৯, ২০১৭ ৮:৫৬ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কমঃ দিনাজপুর সদর উপজেলা রানীগঞ্জ মোড়ে বয়লার বিস্ফোরনে ২জন শ্রমিক  নিহত,আহত-২৬ । বিস্ফোরনে ২ শ্রমিক নিহতের ঘটনায় চাউল কল শ্রমিক সহায়তা কমিটি দিনাজপুর এর উদ্বেগ প্রকাশ করেছেন।
দিনাজপুর সদর উপজেলার ১ নং চেহেলগাজী ইউনিয়নের শেখহাটী গোপালগঞ্জে অবস্থিত বড়বন্দর দিনাজপুর বাসিন্দা সুবল ঘোষের মেসার্স যমুনা অটোমেটিক রাইস মিলস্ এ  আজ বুধবার দুপুর ১১ ঘটিকার সময় বয়লারের কাজ করার সময় আকস্মিক ভাবে বয়লার বিষ্ফোরিত হয়। এতে কর্মরত ২৮ জন শ্রমিক আহত হন। সবাইকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে তৎমধ্যে গুরুতর ১৪ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তৎমধ্যে রঞ্জনা রায় সহ আরো একজনের মৃত্যু হয়। স্থানীয়রা আরো জানান, মৃতের সংখ্যা বাড়তে পারে।
এদিকে দিনাজপুরের পুলিশ সুপার মো ঃ হামিদুল আলম ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস প্রদান করেন, তিনি বলেন বয়লার বিস্ফোরন ঘটনায় করো অবহেলা রয়েছে কিনা তা থতিয়ে দেখা হচ্ছে। অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
দিনাজপুরে গঠিত জাতীয় স্থানীয় ট্রেড ইউনিয়ন (চাষক) এর সমন্বয়ে গঠিত স্কপ ভূক্ত সংগঠনের আহবায়ক সাইফুর রাজ চৌধুরী, সদস্য সচিব মজিবর রহমান লিখিত পত্রে তুলে ধরেন,দিনাজপুরে একাধিক বয়লার বিষ্ফোরনের ঘটনায় উদ্দেগ প্রকাশ করেন। নেতৃবৃন্দ বলেন কর্মস্থলে শ্রমিকদের নিরাপত্তা দিতে ব্যর্থ মালিকরা। নিরাপদ যোগ্য কর্মক্ষেত্রের অভাব,তাই আজ শ্রমিকরা মুখের অন্ন যোগাতে গিয়ে মিল চাতালে হত্যার শিকার হচ্ছেন,ধ্বংস হচ্ছে তাদের পরিবার। শ্রমিক নেতৃবৃন্দের দাবী উপযুক্ত কর্মপরিবেশ তৈরি করে শ্রমিকদের কাজে লাগানোর দাবী জানান। অপর দিকে শ্রমিক নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্থ শ্রমিকদের উপযুক্ত ক্ষতিপূরন,আহতদের সু-চিকিৎসা,নিহতদের পরিবারের জীবন-জীবিকা চলার ব্যবস্থা করার জোড় দাবী জানানো হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।