ঢাকাবুধবার , ৩১ মে ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার জাতীয় সংসদে ১০ম সংসদের ১৬তম অধিবেশনে যোগদানের সময় জাতীয় সংসদ অধিবেশন কক্ষে সংসদ সদস্যদের জন্য চালু হওয়া ডিজিটাল উপস্থিতি কার্ড স্পর্শ করে উদ্বোধন করে প্রবেশ করেন। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের মাননীয় চীফ হুইপ আ.স.ম ফিরোজ, এমপি এবং হুইপ ইকবালুর রহিম, এমপি

মোফাচ্ছিলুল মাজেদ
মে ৩১, ২০১৭ ৯:৫১ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম॥ সংসদ সদস্য হিসেবে ডিজিটাল পরিচয়পত্র ব্যবহার করে হাজিরা দেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অস্ট্রিয়া সফর শেষে বুধবার সকালে দেশে ফেরার পর বেলা ১১টায় সংসদ বসার ঠিক আগে অধিবেশনে হাজির হন সরকারপ্রধান। সংসদ কক্ষে তাকে নীল ফিতায় সবুজ রঙের নতুন ওই পরিচয়পত্র ঝুলিয়ে প্রশ্নোত্তর পর্বে অংশ নিতে দেখা যায়। সংসদ সদস্যদের হাজিরা গণনার ব্যবস্থা ডিজিটাল করার অংশ হিসেবে নতুন এই পরিচয়পত্র দিচ্ছে সংসদ সচিবালয়। বুধবারই তা আইনপ্রণেতাদের সরবরাহ করা শুরু হয়েছে। নতুন এই পরিচয়পত্র পাওয়ার পর সংসদ সদস্যদের তা নির্দিষ্ট যন্ত্রে স্ক্যান করিয়ে সংসদ কক্ষে ঢুকতে হবে। সংসদের কোরাম ও হাজিরা গণনার সনাতন পদ্ধতির ডিজিটাইজেশনের জন্য এ নিয়ম করা হয়েছে। আগে সংসদ সদস্যরা নির্দিষ্ট খাতায় সই করে হাজিরা দিতেন। সংসদ সচিবালয়ের এক কর্মকর্তা বলেন, এই অধিবেশন থেকে হাজিরা গণনার ডিজিটাল পদ্ধতি চালু করা হয়েছে। প্রধানমন্ত্রীও ডিজিটাল পদ্ধতিতে হাজিরা দিয়েছেন। সব সংসদ সদস্য নতুন পরিচয়পত্র পেলে এটা পূর্ণাঙ্গভাবে চালু হবে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।