দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
ছাত্রীদের শ্লীলতাহানির ঘটনায় হাবিপ্রবি’র সাবেক উপাচার্য রুহুল আমিনের বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত
মোফাচ্ছিলুল মাজেদ জুন ১২, ২০১৭, ৬:০৯ অপরাহ্ণ | পড়া হয়েছে ১,৬৪৫ বার |

দিনাজপুর প্রতিনিধি : বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের শ্লীলতাহানির বিচারের দাবিতে সাধারন শিক্ষার্থীর ব্যানারে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
১২ জুন সোমবার দিনাজপুর হাজী মোহাম্মাদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি মো: রুহুল আমিন এর বিচারের দাবীতে এই মানব বন্ধন কর্মসূচী পালিত হয়।
আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ সাবেক ভিসি মো: রুহুল আমিন এর সময়কালে ২০১৩ সালে বিশ্ববিদ্যালয়ে বিএসসি এগ্রিকালচার এন্ড এগ্রিবিজনেস নামের একটি অনুষদ চালু করা হয়। কিন্তু এই বিষয়ে পিএসসি’র কোন অনুমোদন না থাকায় তাদের সরকারী চাকুরীর ক্ষেত্রে কোন সূযোগ নেই। এই বিষয়ে সেই সময়কালের দায়িত্বরত উপাচার্য মো: রুহুল আমিন এর কাছে বার বার সহযোগিতা জন্য আবেদন করা হলে তিনি তা কর্নপাত করেন নাই। ফলে বিশ্ববিদ্যালয়ের ৫০০ শিক্ষার্থীর জীবন অনিয়শ্চয়তার মুখে পড়ে।
এমতাবস্তায় বিএসসি এগ্রিকালচার এন্ড এগ্রিবিজনেস ডিগ্রির পরিবর্তে বিএসসি ইন এগ্রিকালচার ডিগ্রি দাবিতে শান্তিপূর্ন আন্দোলন করে আসছিল।
গতকাল রবিবার সকল শিক্ষার্থীবৃন্দ সাবেক উপাচার্য রুহুল আমিন এর সাথে আলোচনা করতে উনার কক্ষে গেলে তিনি ক্ষিপ্ত হয়ে শিক্ষার্থীদের সাথে অশোভন আচরন করেন এক পর্যায়ে তার অনুসারী শিক্ষক ড. মো: আনিস খান, ড. বলরাম রায়, এটিএম শফিকুল ইসলাম, ড, মইনুর রহমান, সাদেকুর রহমান, মো: রাশেদ, মো: পলাশ উদ্দীন, হাফিজ আল আমিন পলাশ, মো: ফেরদৌস মাহবুব, আতিকুর রহমান, মো: মামুন, আবু হাসান মো: মাসুদ, আব্দুর রশিদ পলাশ সাধারন শিক্ষার্থীদের উপর চড়াও হয় এর এক পর্যায়ে গনিত বিভাগের মো: মাসুদ মেয়েদের ছবি তুলে ভবিষ্যতে ক্ষতি করার হুমকি প্রদান করেন ও সিএসসি অনুষদের মো: পলাশ উদ্দীন এক ছাত্রীর গালে থাপ্পর মারেন, এই ঘটনার প্রতিবাদ জানাতে অন্য মেয়েরা এগিয়ে গেলে ফিসারিজ অনুষদের ডীন ফেরদৌস মেহবুব, মৃত্তিকা বিভাগের ড. মইনুর রহমান, কৃষি সম্প্রাসারন বিভাগের সাদেকুর রহমান, গনিত বিভাগের আবু হাসান মো:মাসুদ কয়েকজন ছাত্রীর শ্লীলতাহানী করে, এসময় উদ্যানতত্ব বিভাগের ড. মো: আনিস খান ছাত্র-ছাত্রীদের অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন।
মানববন্ধন ও সংবাদ সম্মেলনে সাবেক উপাচার্য মো: রুহুল আমিন ও তার অনুসারি শিক্ষক ও কর্মকর্তাদের দ্বারা ছাত্রীদের শ্লীলতাহানির জন্য দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহন এবং সাধারন শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানানো হয়।

এই পাতার আরো খবর -
৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:২৮ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:৪৬ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:২০ অপরাহ্ণ
আছরবিকাল ৪:১৭ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৫৪ অপরাহ্ণ
এশা রাত ৭:১২ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়