দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

দিনাজপুরে বন্যা প্লাবিত এলাকার পানি কমতে শুরু করেছে, পানি বন্দী মানুষের মাঝে খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট
মোফাচ্ছিলুল মাজেদ আগস্ট ১৫, ২০১৭, ১০:৪৪ অপরাহ্ণ | পড়া হয়েছে ১,০৭৯ বার |

দিনাজপুর বার্তা২৪.কম :-

স্মরনকালের ভয়াবহ বন্যায় দিনাতিপাত করছে দিনাজপুরে মানুষ। বানভাসি মানুষ নিরাপদ আশ্রয়ের খোঁজে স্কুল, কলেজ, সরকারি প্রতিষ্ঠান, ও অপেক্ষাকৃত উচু ব্রিজ কালভার্টে আশ্রয় গ্রহন করেছে। এই আশ্রয় কেন্দ্র গুলোতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়িক প্রতিষ্ঠানের পক্ষ থেকে খাবার ও বিশুদ্ধ পানি সরবরাহ করা হচ্ছে। ঘর-বাড়ীতে পানি ঢুকে পড়ায় পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে এসব এলাকার মানুষ।

তবে বন্যার পানি স্থিতিশীল থাকায় নতুন করে কোন এলাকা প্লাবিত হয়নি। শহরের বিভিন্ন এলাকা প্লাবিত হওয়ায় দোকান পাট ও ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকে পড়েছে, বন্যার পানির কারনে শহরের রাস্তাগুলো ফাঁকা ছিল। দোকানপাট অনেকটাই বন্ধ। দিনাজপুর শহরের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও স্কুল কলেজ গুলোতে খোলা হয়েছে ১০০টির মতো আশ্রয় স্থল।

 

এদিকে শহরের বিভিন্ন বানভাসি আশ্রয়কেন্দ্রের মানুষ জানালেন তাদের বাড়ি ঘর এমনকি ব্যবসা প্রতিষ্ঠান সহ পানিতে তলিয়ে গেছে, তারা এখন নিঃস্ব প্রায়। শহরের বিভিন্ন দোকান পাট ও ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকে পড়ায় ব্যপক ক্ষতিতে পড়েছেন বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর সদর উপজেলার বিভিন্ন বন্যা দূর্গত এলাকা পরিদর্শন করেন এর পর তিনি শহরের আশ্রয় স্থল গুলো ঘুরে দেখেন।

 

 

অপরদিকে, দিনাজপুরের পূর্ণভবা নদী, আত্রাই নদী, চিরিরবন্দরের ইছামতি নদী, ফুলবাড়ীর ছোট যমুনা নদী, পার্বতীপুর ও নবাবগঞ্জের করতোয়া নদীর পানি কিছুটা কমতে শুরু করেছে আর বৃষ্টিপাত না হলে পানি ধীরে ধীরে নেমে যাবে বলে জানায় পানি উন্নয়ন বোর্ড।

এই পাতার আরো খবর -
২রা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:১৩ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:৩৪ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১১:৫৪ পূর্বাহ্ণ
আছরবিকাল ৩:৩৮ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:১৪ অপরাহ্ণ
এশা রাত ৬:৩৫ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়