ঢাকারবিবার , ২৬ নভেম্বর ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে হাবিপ্রবি শিক্ষার্থী এবং মোটর শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় চতুর্থ দিনের মত ধর্মঘট চলছে, বাড়ছে দূর্ভোগ

মোফাচ্ছিলুল মাজেদ
নভেম্বর ২৬, ২০১৭ ১১:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম :-  দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং মোটর শ্রমিকদের মধ্যে সংঘর্ষের জেরে জেলা মালিক ও শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চতুর্থ দিনে গড়িয়েছে। জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি জানান, আগের দিন শুধু বাস বন্ধ থাকলেও গত শুক্রবার দিনাজপুর থেকে কোনো ধরনের যানবাহনই ছাড়ছে না।

 

এদিকে বৃহস্পতিবার সংঘর্ষের ঘটনায় বাস মালিক-শ্রমিক সংগঠনের পক্ষথেকে ২টি এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষথেকে দিনাজপুর কোতয়ালী থানায় পাল্টা-পাল্টি মামলা হয়েছে।

 

এই পরিবহন ধর্মঘটের ফলে বিপাকে পড়েছেন সাধারন বাসযাত্রীরা। চাকুরিসহ বিভিন্ন কাজের জন্য যারা জেলার বাহিরে নিয়মিত যাতায়াত করেন তাদের ভোগান্তি উঠেছে চরমে।

 

দিনাজপুর মোটর মালিক গ্রুপের সভাপতি নজরুল ইসলা সেলু বলেন আমাদের ক্ষতিগ্রস্থ দুটি বাসের ক্ষতিপূরন এর ব্যবস্থা গ্রহন না করা পর্যন্ত এই ধর্মঘট চলবে।

 

দিনাজপুর মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক ফজলে রাব্বি বলেন আমাদের দুইজন শ্রমিক গুরুতর আহত হয়েছে, তাদের ক্ষতিপূরন না পাওয়া পর্যন্ত এই ধর্মঘট চলবে।

 

 

জেলা প্রশাসক মীর খায়রুল আলম জানালেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন, মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন, বাস মালিক সমিতি, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এর সম্বন্বয়ে একটি কমিটি গঠন করে ৩ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন মাধ্যমে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

 

বিশ্ববিদ্যালয়ের ছাত্র- শ্রমিকদের সংঘর্ষের জেরে লাগাতার পরিবহন ধর্মঘটের ফলে স্বাভাবিক জীবনযাত্রা মারাতœক ভবে ব্যাহত হচ্ছে, এদিকে এই পরিবহন ধর্মঘটের প্রথম দুই দিনে শুধুমাত্র বাস চলাচল বন্ধ থাকলেও  শনিবার সকাল থেকে পরিবহন শ্রমিক ইউনিয়ন ট্রাক, কাভার্ট ভ্যান, মাইক্রোবাস চলাচল বন্ধ ঘোষনা করেছে। ফলে সাধারন মানুষের ভোগান্তির পাশাপাশি নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির আশঙ্কা করছেন এই জেলার সাধারন মানুষ।

 

অপরাধী যেই হোক না কেন তাকে দ্রুত চিহ্নিত করে এই অবসান চান এই এলাকার সাধারন মানুষ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।