দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
ইতিহাসের সাক্ষী হতে চলছে দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দান, দক্ষিণ এশিয়ার বৃহৎ ঈদের জামাতের প্রস্তুতি সম্পন্ন
মোফাচ্ছিলুল মাজেদ জুন ১৪, ২০১৮, ১১:০২ অপরাহ্ণ | পড়া হয়েছে ১,৫৯৪ বার |

দিনাজপুর বার্তা২৪.কম ॥ দক্ষিণ এশিয়ার বৃহত্তম ঈদের জামাতের আয়োজন করা হয়েছে দিনাজপুর গোর-এ শহীদ বড়ময়দানে।
পবিত্র ঈদ-উল ফিতরের নামাজ উপলক্ষে শহরের গোর-এ শহীদ বড়ময়দানে দক্ষিণ এশিয়ার বৃহত্তম ঈদের জামাতের আয়োজনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সকাল ৯টায় প্রধান জামাত অনুষ্ঠিত হবে। ২০১৬ সালের প্রথম ঈদ-উল ফিতর নামাজে প্রায় ৩ লক্ষাধিক ও ২০১৭ সালের প্রধান জামাতে ৫ লক্ষাধিক মুসল্লির সমাবেশ ঘটে। দিনাজপুর সদর-৩ আসনের সাংসদ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন এবারের ঈদ-উল ফিতরের প্রধান জামাতে ৮ লক্ষাধিক মুসল্লির উপস্থিতি আশা করা হচ্ছে, আমরা ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতায় এশিয়ার সর্ব-বৃহৎ ঈদগা মিনার তৈরী করতে সক্ষম হয়েছি। আমরা আশা করছি ঈদুল-ফিতরের জামাতে এবার ৮লক্ষাধিক লোকের সমাগম হবে । এই লক্ষ্যে ১ মাস ধরে জেলার ১৩টি উপজেলাসহ পাশ্ববর্তী ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী ও গাইবান্ধা জেলার বিভিন্ন পর্যায়ে সভা করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে ইমাম, খতিব, আলেম, মাশায়েখদের নিয়ে একাধিকবার ঈদের জামাতের প্রস্তুতির ব্যাপারে সভা অনুষ্ঠিত হয়েছে।
দক্ষিণ এশিয়ার বৃহত্তম ঈদের জামাতে নিরাপত্তা বিধানের দায়িত্ব পালন করবে র‌্যাব, পুলিশ, আনসার এবং সাদা পোশাকের বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা। সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ঈদের জামাত অনুষ্ঠানে ঈদগাহের ভুমি সমতলসহ পরিস্কার-পরিচ্ছন্নতা, মাইক, পানি সরবরাহ ও পয়ঃনিস্কাশনের যাবতীয় ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে।
দিনাজপুর এলজিইডি এর সহকারী প্রকৌশলী নুরুল ইসলাম বলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি’র সার্বিক নির্দেশনায় ও কোতয়ালী আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন এর তদারকিতে আমাদের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ভাইব্রেটর মেশিন ও রোলার মেশিন দিয়ে গত ৭ দিন ধরে আমরা মাঠ সংস্কারের কাজ করে সকল প্রস্তুতি সম্পন্ন করেছি।
এদিকে দিনাজপুর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নির্বাহী প্রকৌশলী মোঃ মুরাদ হোসেন জানান, আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে দিনাজপুর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে আমাদের উদ্যেগে মুসল্লীদের জন্য অস্থায়ীভাবে একসাথে ৭০ জনের অজু করার মত অজুখানা, ১০টি টিউবওয়েল ও ২০টি টয়লেট স্থাপন করা হয়েছে। যা মাঠের স্যানিটেশন ব্যবস্থায় একটি নতুন সংযোজন। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মুসল্লীদের সুবিধার্থে এ কাজ করতে পেয়ে গর্বিত ও আনন্দিত
বৃহস্পতিবার বিকেলে বৃহত্তম ঈদগাহর উদ্যোক্তা ও পরিকল্পনাকারী জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, জেলা প্রশাসক ড. আ ন ম আবদুছ ছবুর, পুলিশ সুপার মোঃ হামিদুল আলম, র‌্যাবের স্থানীয় ক্যাম্প কমান্ডার মেজর তালুকদার নাজমুছ সাকিবসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি ঈদগাহ ময়দান পরিদর্শন করেন। শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠুভাবে মুসল্লিরা যেন বৃহত্তম জামাতে নামাজ আদায় করতে পারেন সে জন্য সব ধরনের প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ করা হয়।

এই পাতার আরো খবর -
৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:২৭ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:৪৫ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:২০ অপরাহ্ণ
আছরবিকাল ৪:১৮ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৫৫ অপরাহ্ণ
এশা রাত ৭:১৩ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়