দিনাজপুর বার্তা ২৪ | Dinajpur Barta 24

ব্রেকিং নিউজ
অর্ধ-বেলা বন্ধ থাকার পর হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু
মোফাচ্ছিলুল মাজেদ জুন ৯, ২০২১, ৫:০৬ অপরাহ্ণ | পড়া হয়েছে ৬১৩ বার |

হিলি প্রতিনিধি
সকাল থেকে দুপুর পর্যন্ত আধাবেলা আমদানি রপ্তানি বন্ধ রাখলেও ভারতের ব্যবসায়ীদের আংশিক শর্ত মেনে নেওয়ায় স্বাভাবিক রয়েছে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পণ্য আমদানি- রফতানি।

আজ বুধবার দুপুর সাড়ে ১২টায় ভারত থেকে পণ্য বোঝাই একটি ট্রাক বন্দরে প্রবেশের মধ্যে দিয়ে এই কার্যক্রম চালু হয়।

ভারতীয় ব্যবসায়ীরা স্বাস্থ্যবিধি মানতে অনীহা প্রকাশ করে গত ৬ই মে বাংলাদেশের ব্যবসায়ীদের চিঠির মাধ্যমে আজ ৯ মে বুধবার থেকে হিলি স্থলবন্দর দিয়ে রপ্তানি বন্ধের ঘোষনা দেয়। সকাল থেকে বন্দরের আমদানি রফতানি বন্ধ হয়ে যায়। ভারতীয় এক্সপোর্টার এন্ড ক্লিয়ারিং এজেন্ট এ্যাসোসিয়েশনের দেওয়া ৪টি শর্ত বাংলাদেশের ব্যবসায়ীরা আংশিক মেনে নেওয়ায় আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হয়েছে।

বাংলাহিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল আজিজ জানান, তাদের দাবির প্রেক্ষিতে বিকেল সােেড় ৪ টার মধ্যে পন্যবার্হী ট্রাক পুর্বের ন্যায় স্বাস্ব্যবিধি মেনে নেওয়া হবে ।

হিলি আমদানিকারক গ্রুপের সভাপতি হারুনুর রশিদ হারুন জানান, তাদের দাবির প্রেক্ষিতে কাচামাল আমদানিকে অগ্রাধিকার দিয়ে বিকেল ৪ টা পর্যন্ত পন্যবাহী ট্রাক ভারত থেকে দেশে প্রবেশ করবে। আগে ট্রাক সংখ্যা লিমিটেড ছিলো এখন সেটা নেই। আগামী শুক্রবার দু দেশের ব্যবসায়ীদের বৈঠকে পরবর্তী সিদ্ধান্ত হবে।

এই পাতার আরো খবর -
৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
দিনাজপুর, বাংলাদেশ
ওয়াক্তসময়
সুবহে সাদিকভোর ৫:৩১ পূর্বাহ্ণ
সূর্যোদয়ভোর ৬:৫০ পূর্বাহ্ণ
যোহরদুপুর ১২:১৯ অপরাহ্ণ
আছরবিকাল ৪:১২ অপরাহ্ণ
মাগরিবসন্ধ্যা ৫:৪৮ অপরাহ্ণ
এশা রাত ৭:০৭ অপরাহ্ণ
সর্বশেষ
সর্বাধিক পঠিত
সম্পাদকীয়