ঢাকামঙ্গলবার , ৩০ মে ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

বীরমুক্তিযোদ্ধা হুমায়ুন কবীরের বাড়ীতে এক সাথে ৯টি ফুল ফুটেছে ভিন্ন জাতের ক্লিপিংক্যাকটাস

মোফাচ্ছিলুল মাজেদ
মে ৩০, ২০১৭ ৩:০৯ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম॥ দিনাজপুর পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের সাবেক রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা মোঃ হুমায়ুন কবীরের বালুবাড়ীস্থ নিজ বাসভবনের বাগানে এক সাথে ৯টি ভিন্ন জাতের ফুল ক্লিপিংক্যাকটাস ফুটেছে। তা দেখার জন্য এলাকার শত শত লোকজন ভিড় জমাতে থাকে।

বীরমুক্তিযোদ্ধা মোঃ হুমায়ুন কবীর ও তার স্ত্রী নুর বানু কবীর জানায় ১৯৯৭ সালে তাদের কনিষ্ঠ পুত্র বর্তমান ঝিনাইদহ জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল সুলতান জুলকার নাইন কবীর (স্টীভ) এই ভিন্ন জাতের ফুলগাছ ক্লিপিংক্যাকটাস সংগ্রহ করে তাদের বাসভবনের বাগানে লাগান। এই ফুল বছরে একবার ফোটে। প্রতি বছর এ সময় মাত্র ১টি ক্লিপিংক্যাকটাস ফুল ফোটে। এবার তার ব্যতিক্রম ঘটেছে। এবার একসাথে ৯টি ফুল ফুটেছে। গন্ধবিহীন লতা জাতীয় এই ফুল রাতের অন্ধকারে ফুটলেও ভোরের সূর্য উঠার আগেই ঝড়ে পরে। এই ভিন্নজাতের এই ফুলগুলো দেখার জন্য এলাকার শত শত নর-নারী, শিশু, যুবক-যুবতীরা ভিড় জমাতে থাকে।

 

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।