ঢাকাসোমবার , ১৪ আগস্ট ২০১৭
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর শহর রক্ষা বাঁধ ভেঙ্গে শহরে পানি ঢুকে পড়েছে, ১০০টির মতো আশ্রয় স্থল খোলা হয়েছে

মোফাচ্ছিলুল মাজেদ
আগস্ট ১৪, ২০১৭ ৭:৪৬ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর বার্তা২৪.কম :-

দিনাজপুরে টানা বর্ষণ ও পাহাড়ী ঢলের পানিতে শহর রক্ষা বাধ ভেঙ্গে শহরে পানি প্রবেশ করেছে। এতে নতুন নতুন করে প্রাবিত হচ্ছে শহরের বিভিন্ন এলাকা। পানি বৃদ্ধিও কারনে শহরের রাস্তাগুলো ফাঁকা ছিল। দোকানপাট অনেকটাই বন্ধ। দিনাজপুর শহরের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও স্কুল কলেজ গুলোতে খোলা হয়েছে ১০০টির মতো আশ্রয় স্থল।

 

অপরদিকে, দিনাজপুরের পূর্ণভবা নদী, আত্রাই নদী, চিরিরবন্দরের ইছামতি নদী, ফুলবাড়ীর ছোট যমুনা নদী, পার্বতীপুর ও নবাবগঞ্জের করতোয়া নদীর পানি বৃদ্ধি মাত্রা কমে একই উচ্চতায় প্রবাহিত হচ্ছে। তবে আর বৃষ্টিপাত না হলে পানি ধীরে ধীরে নেমে যাবে বলে জানায় পানি উন্নয়ন বোর্ড।

 

এদিকে আজ দুপুর ২টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর জেলার বিভিন্ন বন্যা দূর্গত এলাকা স্পিড নিয়ে পরিদর্শন করেন এর পর তিনি শহরের আশ্রয় স্থল গুলোতে ঘুরে দেখেন।

 

এসময় তিনি বলেন এবছর বাংলাদেশে রেকর্ড পরিমান বৃষ্টিপাত হয়েছে এমনকি চীন ও আসামেও প্রচুর বৃষ্টিপাত হয়েছে, সেই পানি বাংলাদেশের উপর দিয়ে প্রবাহিত হওয়ার কারনে এই আকস্মিক বন্যা দেখা দিয়েছে।  তিনি আরো বলেন যেসব ক্ষতিগ্রস্থ বাঁধ আছে সেগুলো মেরামতের ব্যবস্থা গ্রহন করা হবে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।