ঢাকাবৃহস্পতিবার , ১৯ মার্চ ২০২০
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আন্তর্জাতিক
  4. কাহারোল
  5. কুড়িগ্রাম
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খানসামা
  9. খেলা
  10. গাইবান্ধা
  11. ঘোড়াঘাট
  12. চাকরী বার্তা
  13. চিরিরবন্দর
  14. জাতীয়
  15. ঠাকুরগাঁও
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর জেলায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ৪ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে

মোফাচ্ছিলুল মাজেদ
মার্চ ১৯, ২০২০ ৫:০৯ অপরাহ্ণ
Link Copied!

দিনাজপুর প্রতিনিধিঃ       
দিনাজপুর জেলায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ৪ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এরা সকলেই কাতার,সৌদি আরব,ওমান এবং কুয়েত থেকে দেশে ফিরেফেন।
দিনাজপুর জেলার সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস এর সত্যতা স্বীকার করেছেন।তিনি  বলেছেন, দিনাজপুর জেলার সদর উজেলায় একজন, হাকিমপুর উপজেলার দু’জন ও নবাবগঞ্জ উপজেলার একজন করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে তাদেরকে  হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তারা স্বাস্থ্য বিভাগের নজরদারিতে রয়েছেন। স্বাস্থ্য বিভাগের গঠিত কমিটি তাদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ অব্যাহত রেখেছে। সেই সাথে আক্রান্ত সন্দেহের বৃক্তিরা যাতে বাড়ি থেকে বাহিওে,হাট বাজারে এবং জনসমাগম স্থানে চলাফেরা না করেন সেজন্য সর্তকতা অবলম্বন করা হচ্ছে। হোম কোয়েন্টাইনে ১৪দিন পর নমুনা সংগ্রহের মাধ্যমে নিশ্চিত হওয়া যাবে তারা করোনায় আক্রান্ত হয়েছেন কি না।
দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস আরো জানান,করোনাভাইরাস প্রতিরোধে সর্বক্ষণ কন্ট্রোল রুম চালু রয়েছে। দিনাজপুর এম,আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালসহ উপজেলার হাসপাতালগুলোতে খোলা হয়েছে আইসোলেশন ইউনিট।
তিনি আরো বলেন, এদিকে করোনাভাইরাস আতংকে সারাদেশের মতো দিনাজপুরের পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের ভাটা পড়েছে। রাম সাগর,কান্তজীউ মন্দির,রাজবাড়ী,আসুরা মসজিদ,আসুরা বিল ও স্বপ্নপুরীসহ ঐতিহাসিক এবং ঐতিয্যবাহী পর্যটন কেন্দ্রগুলোতে নেই আর আগের মতো লোক সমাগম।
দিনাজপুর সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. আবদুর রহমান জানান,গত দু’দিনে রাম সাগরে পর্যটকদের কোন  সমাগম নেই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।